ব্যবসায়ীদের লাঞ্ছিত ও একজন শিক্ষককে মারধরের বিচার দাবীতে শরণখোলায় অনির্দিষ্টকালের জন্য দোকানপাট বন্ধ

news paper

শরনখোলা প্রতিনিধি

প্রকাশিত: ২৮-১-২০২৩ বিকাল ৫:২০

9Views

শরণখোলায় শনিবার (২৮ জানুয়ারী) সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য তাফালবাড়ী বাজারের দোকানপাট বন্ধ করে দেওয়া হয়েছে। বাজারের ব্যবসায়ীদের লাঞ্ছিত ও একজন শিক্ষককে মারধরের বিচার দাবীতে তাফালবাড়ী বাজার পরিচালনা কমিটি এই বাজার বন্ধের ডাক দিয়েছে। 

শনিবার সকালে সরেজমিনে উপজেলার অন্যতম ব্যবসা কেন্দ্র সাউথখালী ইউনিয়নের তাফালবাড়ী বাজারে গিয়ে দেখা যায় বাজারের চার শতাধিক দোকান বন্ধ রয়েছে। তাফালবাড়ী বাজার পরিচালনা কমিটির সেক্রেটারী ব্যবসায়ী ওমর সরদার বলেন, দীর্ঘদিন ধরে পাশ্বর্তী রায়েন্দা ইউনিয়নের চালরায়েন্দা গ্রামের জোমাদ্দারবাড়ীর কতিপয় উচ্ছৃংখল যুবক অকারণে বাজারের দোকানীদের মারধর ও জোর করে দোকানের মালমাল নিয়ে যায়। ব্যবসায়ীরা বাধা দিলে গত কয়েকদিনে ঐ যুবকদের হামলায় ব্যবসায়ী পলাশ মাহমুদ, রাসেল মৃধা ও আলামিন আহত হয়। একই যুবকদের হাতে শুক্রবার সকালে তাফালবাড়ী বাজারে হাইস্কুল শিক্ষক আলামিন খান মারধরের শিকার হন। 

এঘটনায় শুক্রবার সন্ধ্যায় তাফালবাড়ী বাজারের ব্যবসায়ী ও উচ্ছৃংখল গ্রুপদের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এতে দুই গ্রুপের ৬ জন আহত অবস্থায় শুক্রবার রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে। শরণখোলা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মারামারি ঠেকায়। সুষ্ঠ বিচার না হওয়া পর্যন্ত বাজারের সব দোকান অনির্দ্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে বলে বাজার সেক্রেটারী ওমর সরদার জানিয়েছেন। আলোচিত জোমাদ্দারবাড়ীর সামসু জোমাদ্দার বলেন, তাদের বাড়ীর বিরুদ্ধে আনীত অভিযোগ সঠিক নয়।

শরণখোলা থানা অফিসার ইনচার্জ মোঃ ইকরাম হোসেন জানান, পুলিশ শুক্রবার সন্ধ্যায় ঘটনাস্থলে গিয়ে মারামারি ঠেকায়। কেউ থানায় কোন লিখিত অভিযোগ দেয়নি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। শরণখোলা উপজেলা নির্বাহী অফিসার মোঃ নুরই আলম সিদ্দিকী বলেন, তাফালবাড়ী বাজার বন্ধের খবর তার জানা নেই। বিষয়টির খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।




আরও পড়ুন