ঢাকা রবিবার, ২৯ জানুয়ারী, ২০২৩

সোনারগাঁয়ে ইউনিয়ণ কর্মী সম্মেলনে দুই গ্রুপের সংঘর্ষ আহত-৫০


আনোয়ার হোসেন, সোনারগাঁও photo আনোয়ার হোসেন, সোনারগাঁও
প্রকাশিত: ২৫-১-২০২৩ রাত ৮:৪৯

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বক্তব্য দেওয়াকে কেন্দ্র করে শম্ভুপুরা ইউনিয়ন আওয়ামীলীগের কর্মী সম্মেলনে ইউনিয়ণ আওয়ামীলীগের সভাপতি আবু সিদ্দিক মোলা ও সাবেক ইউপি সদস্য নাছির উদ্দিনের সমর্থকদের মাঝে সংঘর্ষে উভয় পক্ষের ৫০ জন আহত হয়েছেন। গতকাল বুধবার বিকালে উপজেলার শম্ভুপুরা ইউনিয়নের এলাহীনগর ঈদগাঁ মাঠে এঘটনা ঘটে। এসময় কর্মী সমর্থকরা মঞ্চে থাকা চেয়ার ভাংচুর করেন। দুপক্ষের সংঘর্ষে কর্মী সম্মেলন পন্ড হয়ে যায়। পরে মঞ্চে থাকা উপজেলা আওয়ামীলীগের সিনিয়র নেতারা ইউনিয়ণ কর্মী সম্মেলন স্থগিত ঘোষণা করে মঞ্চ পরিত্যাগ করেন। সংঘর্ষে আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ৭ জনের অবস্থা আশঙ্কাজনক। 
স্থানীয় সূত্রে জানা গেছে, বক্তব্য দেওয়াকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে শম্ভুপুরা ইউনিয়ন আওয়ামীলীগের কর্মী সম্মেলনে ইউনিয়ণ আওয়ামীলীগের সভাপতি আবু সিদ্দিক মোলা ও সাবেক ইউপি সদস্য নাছির উদ্দিনের সমর্থকদের মাঝে সংঘর্ষে উভয় পক্ষের ৫০ জন আহত হয়েছে। আহতরা হলেন  আব্দুল জলিল, আরমান হোসেন, স্বপন মিয়া, জামাল হোসেন, নুরুজ্জামান, জান্নাত বেপারী, আশ্রাফ আলী, নাজমুল সরকার, রুহুল আমিন, মেহেদী হাসান, আল আমিন, রাসেদ, ইব্রাহীম মিয়া, মোসলেউদ্দিন ও সাকিব মিয়াসহ ৫০ জন আহত হয়। আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।  
সাবেক ইউপি সদস্য নাছির উদ্দিন জানান, শম্ভুপুরা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবু সিদ্দিক মোল্লা তার বক্তব্যে নৌকা মার্কা নির্বাচন করে ভূল করেছি এমন বক্তব্য উপস্থাপন করার সঙ্গে সঙ্গে মঞ্চে থাকা কর্মী সমর্থকরা উত্তেজিত হয়ে পড়ে। এসময় আবু সিদ্দিক মোল্লার কর্মী সমর্থকরা আমার কর্মী সমর্থকদের উপর দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে হামলা চালিয়ে আমার কমপক্ষে ৫০ জন কর্মী সমর্থককে পিটিয়ে আহত করে। আহতদের মধ্যে ৭ জনের অবস্থা আশঙ্কাজনক।
সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূইয়া জানান, কর্মী সম্মেলন মঞ্চে শুভেচ্ছা বক্তব্য দেওয়ার সময় সংঘর্ষের ঘটনা অত্যন্ত দুঃখ্য জনক। যে কর্মী সমর্থকরা এই ঘটনার সঙ্গে জড়িত দলীয় ভাবে বিচার বিশ্লেষন করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে। ইউনিয়ণ কমিটিতে তাদের কোন রকম জায়গা হবেনা।
এবিষয়ে শম্ভুপুরা ইউনিয়ণ আওয়ামীলীগের সভাপতি আবু সিদ্দিক মোল্লার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।
সোনারগাঁ থানার (ওসি) মাহাবুব আলম জানান, শম্ভুপুরা ইউনিয়ন কর্মী সম্মেলনে সংঘর্ষের ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এবিষয়ে অভিযোগ পেলে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে।  
   

এমএসএম / এমএসএম

জুড়ীতে মরহুম আব্দুল আজিম (মাস্টার) মেধাবৃত্তি পরীক্ষার পুরষ্কার বিতরণ

মুশাররাত জাহান রিমার রেসিপিঃ নারিকেল তিলের ভাঁজাপুলি

অনাহার-অর্ধাহার' জলঢাকার মৃৎশিল্পীদের প্রতিদিনের গল্প

মানবতার ধর্মই অসহায় মানুষের পাশে দাঁড়ানো : নাহিম রাজ্জাক এমপি

মনোহরদীতে রেনেসাঁ স্কুল এন্ড কলেজের নবীনবরণ,কৃতি শিক্ষার্থী  সংবর্ধনা ও পুরস্কার বিতরণ

ডিএনসি এর দায়েরকৃত মামলা পরিকল্পিত ভাবে ফাঁসানো বলে দাবি ভুক্তভোগীদের

জেলা পরিষদের বরাদ্দে লোহাগাড়ার পূর্ব কলাউজানে সড়ক উন্নয়ন

এই দেশ হবে শিঙ্গাপুরের মত দেশ : আব্দুর রহমান 

সনমান্দী ইউনিয়ন আওয়ামী লীগের কর্মী সম্মেলন

পলাশবাড়ীতে ডিপ্লোমা চিকিৎসক ও রিপ্রেজেন্টেটিভদের প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত

অনির্দ্দিষ্টকালের জন্য তাফালবাড়ী বাজারে দোকানপাট বন্ধ রয়েছে। শনিবার বেলা সাড়ে ১১ টায় তোলা ছবি।

ব্যবসায়ীদের লাঞ্ছিত ও একজন শিক্ষককে মারধরের বিচার দাবীতে শরণখোলায় অনির্দিষ্টকালের জন্য দোকানপাট বন্ধ

প্রায় পানি শূন্য তিস্তার বুক জেগে বালুচর।ছবিটি তিস্তা ব্যারেজের ভাটি এলাকা থেকে তোলা।

প্রায় পানিশূন্য তিস্তা এখন হুমকির মুখে;লাখো কৃষকের কপালে চিন্তার ভাজ

শ্রীমঙ্গলে সড়ক দুর্ঘটনায় নিহত ২