ঢাকা রবিবার, ২৯ জানুয়ারী, ২০২৩

তানোরে ডাক্তার মিজানুর রহমানের বিরুদ্ধে বিস্তর অভিযোগ!


সোহানুল হক পারভেজ, তানোর photo সোহানুল হক পারভেজ, তানোর
প্রকাশিত: ২৫-১-২০২৩ দুপুর ১:৭

রাজশাহীর তানোর তালন্দ উপ-সাস্থ্য কেন্দ্র, মেডিকেল অফিসার (এম.ও) ডাক্তার মিজানুর রহমান গত ২৭-০১-২০২২ তারিখে তালন্দ উপ- সাস্থ্য কেন্দ্র, মেডিকেল অফিসার (এম.ও) হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকে তিনি সরকারি মেডিকেলে  সঠিকভাবে দায়িত্ব পালন না করে তার নিজস্ব কেয়ার ডায়াগনস্টিক সেন্টারে  চিকিৎসা সেবা প্রদান করে আসছেন বলে অভিযোগ উঠেছে।

জানা গেছে, ডাক্তার মিজানুর রহমান কেয়ার ডায়াগনস্টিক সেন্টার নামক একটি চিকিৎসা সেবা কেন্দ্র খুলে, সেখানে রাজশাহী কলেজ থেকে আর্নাস পাশকৃততার ছোট ভাই রয়েলকে প্রোঃ নিযুক্ত করেন।

তিনি নিজ স্বার্থ সিদ্ধির লক্ষে বিভিন্ন কৌশলে তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আউট ডোর ও ইনডোরে দায়িত্ব পলনরতবস্থায় রোগিদেরকে সরকারি ভাবে চিকিৎসা দেওয়ার পরিবর্তে তাহার কেয়ার ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষা- নিরীক্ষা বা চিকিৎসা নেওয়ার পরামর্শ দিয়ে থাকেন।
এমনকি মেডিক্যালে সরকারি ভাবে ভালো চিকিৎসা সেবা দেওয়া  হয় না বলে রোগিদের ভুল বুঝিয়ে তার কেয়ার ডায়াগনস্টিক সেন্টারে পাঠিয়ে দেন। আর তার রেফার করা  রোগিদের ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে যাওয়ার জন্য আর্থিক সুবিধাভোগী কিছু দালাল নিয়োগ দিয়েছেন তিনি। 

ডাক্তার মিজানুর রহমান মেডিক্যালে নিয়মিতভাবে দায়িত্ব পালন না করে, তার কেয়ার ডায়াগনস্টিক সেন্টারে পাঠানো রোগিদের চিকিৎসা সেবা দেওয়ার জন্য সেখানে অধিক সময় দেন বলে জানা গেছে।

তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উন্নত আধুনিক ডিজিট্যালি পদ্ধতিতে উচ্চপদস্থ্য  চিকিৎসক দ্বারা চিকিৎসা সেবা প্রদান  ও সরকারি খরচে সকল প্রকার পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে চিকিৎসার সুযোগ থাকা সত্বেও, সরকারি মেডিকেলের দূর্নাম করে বা সরকারি মেডিকেলে সুচিকিৎসা দেওয়া হয় না বলে ডাক্তার মিজানুর রহমান নিজ স্বার্থে তাহার নিজস্ব কেয়ার ডায়াগনস্টিক সেন্টারে রোগিদের পাঠিয়ে দিয়ে পরীক্ষা নিরীক্ষা করার পরামর্শ দিয়ে থাকেন। অথচ ডাক্তার মিজানুর রহমানের নিজস্ব কেয়ার ডায়াগনস্টিক সেন্টারে এক্স-রে ও ল্যাবের কোনো বৈধ লাইসেন্স নেই বলে জানা গেছে।

ডাক্তার মিজানুর রহমান ২৪ ঘন্টা স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষে তানোর আমশো মেডিক্যাল মোড়ে একটি ভবনের দুটি ইউনিটের একটিতে কেয়ার ডায়াগনস্টিক সেন্টার ও অপরটিতে তিনি নিজে পরামর্শক হিসেবে পরামর্শ  সেন্টার খুলেছেন। এছাড়াও ২৪-ঘন্টা সেবাদান করা হয় মূলে বিভিন্ন প্রচার প্রচারণা ও এলাকায় মাইকিং করছেন।
ডাক্তার মিজানুর রহমান নিজে স্থানীয় প্রভাবশালী ও তার পরিবারের সদস্য এবং  আত্মীয় সজন বিভিন্ন সরকারি দপ্তর অধিদপ্তরে ও আইন মন্ত্রণালয়ে চাকুরী করেন বলে দমভক্তি করে নিজেকে প্রভাবশালী হিসেবেও প্রচার করেন। এবং তারই ধারাবাহিকতায় তিনি তার নিজস্ব কেয়ার ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা করে আশছেন।

নাম প্রকাশে অনইচ্ছুক রোগিদের অভিবাবক বলেন; মেডিকেল অফিসার (এম.ও) মিজানুর রহমান এর এমন অনৈতিকতার কারণে আশপাশের প্রায় ৪টি থানা থেকে আগত রোগিদের অভিবাবক সহ রোগিরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত ও চরম ভোগান্তি আর হয়রানীর শিকার হচ্ছে। এতে করে সরকারি মেডিকেলের মান-ক্ষুন্নসহ সরকার এর ভাবমূর্তি নষ্ট হচ্ছে বলে তারা জানান।

এবিষয়ে তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প: প: কর্মকর্তা  বারনাবাজ হাসদা  বলেন,কেয়ার ডায়াগনস্টিক সেন্টার  ডাক্তার মিজানুর রহমানের কি না আমার জানা নেই, তবে তার বিরুদ্ধে সঠিক তথ্য ও প্রমানসহ অভিযোগ পেলে সরকারি নীতিমালা অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এমএসএম / এমএসএম

জুড়ীতে মরহুম আব্দুল আজিম (মাস্টার) মেধাবৃত্তি পরীক্ষার পুরষ্কার বিতরণ

মুশাররাত জাহান রিমার রেসিপিঃ নারিকেল তিলের ভাঁজাপুলি

অনাহার-অর্ধাহার' জলঢাকার মৃৎশিল্পীদের প্রতিদিনের গল্প

মানবতার ধর্মই অসহায় মানুষের পাশে দাঁড়ানো : নাহিম রাজ্জাক এমপি

মনোহরদীতে রেনেসাঁ স্কুল এন্ড কলেজের নবীনবরণ,কৃতি শিক্ষার্থী  সংবর্ধনা ও পুরস্কার বিতরণ

ডিএনসি এর দায়েরকৃত মামলা পরিকল্পিত ভাবে ফাঁসানো বলে দাবি ভুক্তভোগীদের

জেলা পরিষদের বরাদ্দে লোহাগাড়ার পূর্ব কলাউজানে সড়ক উন্নয়ন

এই দেশ হবে শিঙ্গাপুরের মত দেশ : আব্দুর রহমান 

সনমান্দী ইউনিয়ন আওয়ামী লীগের কর্মী সম্মেলন

পলাশবাড়ীতে ডিপ্লোমা চিকিৎসক ও রিপ্রেজেন্টেটিভদের প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত

অনির্দ্দিষ্টকালের জন্য তাফালবাড়ী বাজারে দোকানপাট বন্ধ রয়েছে। শনিবার বেলা সাড়ে ১১ টায় তোলা ছবি।

ব্যবসায়ীদের লাঞ্ছিত ও একজন শিক্ষককে মারধরের বিচার দাবীতে শরণখোলায় অনির্দিষ্টকালের জন্য দোকানপাট বন্ধ

প্রায় পানি শূন্য তিস্তার বুক জেগে বালুচর।ছবিটি তিস্তা ব্যারেজের ভাটি এলাকা থেকে তোলা।

প্রায় পানিশূন্য তিস্তা এখন হুমকির মুখে;লাখো কৃষকের কপালে চিন্তার ভাজ

শ্রীমঙ্গলে সড়ক দুর্ঘটনায় নিহত ২