একতারা নিয়ে নির্বাচনে লড়বেন হিরো আলম

news paper

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮-১-২০২৩ দুপুর ৪:৩৪

9Views

বগুড়া-৪ ও ৬ আসনের উপনির্বাচনের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলম একতারা প্রতীক বরাদ্দ পেয়ছেন। বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম এই প্রতীক তুলে দেন তার হাতে।

জানা গেছে, জেলা রিটার্নিং কর্মকর্তা গত ৮ জানুয়ারি হিরো আলমের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। দুই আসনের প্রতিটিতে ন্যূনতম ১ শতাংশ ভোটারের সইসহ সমর্থনসূচক তালিকায় গরমিল আছে উল্লেখ করে তার মনোনয়নপত্র বাতিল করা হয়। পরে আপিল করলে নির্বাচন কমিশন শুনানির পর তা বাতিল করে।

এদিকে প্রার্থিতা ফিরে পেতে গত ১০ জানুয়ারি নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেন হিরো আলম। পুনর্বিবেচনা শেষে কমিশন তার আপিল আবেদন খারিজ করে দিলে হিরো আলম উচ্চ আদালতে যান। পরে মঙ্গলবার (১৭ জানুয়ারি) আশরাফুল আলম ওরফে হিরো আলমকে স্বতন্ত্র প্রার্থী হওয়ার সুযোগ দিতে নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছেন বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ।

যদিও প্রতীক হিসেবে হিরো আলম চেয়েছিলেন সিংহ। উল্লেখ্য, বিএনপি দলীয় সংসদ সদস্য পদত্যাগ করায় বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসন শূন্য ঘোষণা করা হয়। আগামী ১ ফেব্রুয়ারি বগুড়া-৪ ও বগুড়া-৬ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ হবে।


আরও পড়ুন