গৃহশ্রমিকদের অধিকার সুরক্ষায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সাথে আলোচনা

news paper

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৫-১২-২০২২ দুপুর ৪:৩১

3Views

“সবাই মিলে ঐক্য গড়ি, নারী ও শিশু নির্যাতন বন্ধ করি” এ স্লোগানে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ২০২২ উপলক্ষে সাউথইস্ট সোস্যাল সার্ভিসেস ক্লাব, বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ- লস্ (সুনীতি প্রকল্প) ও গৃহশ্রমিক অধিকার প্রতিষ্ঠা নেটওয়ার্ক এর যৌথ উদ্যোগে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সাথে আলোচনা সভা আজ ৫ ডিসেম্বর ২০২২ সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের সেমিনার হল, বনানী, ঢাকায় অনুষ্ঠিত হয়।

সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ এর উপদেষ্টা অধ্যাপক ড. এএনএম মেশকাত উদ্দীন এর সভাপতিত্বে এবং সাউথইস্ট সোস্যাল সার্ভিসেস ক্লাব মডারেটর বাহরীন খান এর সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন গৃহশ্রমিক অধিকার প্রতিষ্ঠা নেটওয়ার্কের ভারপ্রাপ্ত সমন্বয়কারী আবুল হোসেন, বিলস্ নির্বাহী পরিষদ সদস্য কাজী রহিমা আক্তার সাথী, গৃহশ্রমিক অধিকার প্রতিষ্ঠা নেটওয়ার্ক এর সদস্য সচিব এবং বিলস্ পরিচালক নাজমা ইয়াসমীন, সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ এর সচিব তারিক আল জলিল, সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার অ্যান্ড প্রফেশনাল ডেভলপমেন্ট সার্ভিসেস এর পরিচালক তাহনিয়া সাহীদ এবং বিল্স সুনীতি প্রকল্পের সমন্বয়কারী মোঃ ইউসুফ আল মামুন প্রমুখ।

সভায় বক্তারা বলেন, আমাদের সকলের একটি স্বপ্ন আমরা সাম্যের সমাজ চাই। তরুণ প্রজন্ম মুক্তিযুদ্ধে যাবার সুযোগ পায়নি কিন্তু মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে তারা অবগত। তারা বলেন মানুষে মানুষে যে বৈষম্য, সেটা দূর করার কাজটা তরুণ প্রজন্মই করতে পারে। তারাই পারে সমাজটাকে পরিবর্তন করতে। বক্তারা আরো বলেন, শ্রমজীবী মানুষের জন্য সকলকে আরো সংবেদনশীল হতে হবে এবং শ্রমজীবী মানুষের অধিকার ও নিরাপত্তা নিশ্চিতে সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে। এক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অগ্রণী ভূমিকা পালন করতে পারে এবং তাদের মাধ্যমেই পরিবর্তন সম্ভব। 


আরও পড়ুন