ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নেতা হলেন রাহাত হুসাইন 

news paper

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৪-১২-২০২২ দুপুর ২:৪৯

6Views

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য  নির্বা‌চিত হয়েছেন রাহাত হুসাইন। গতকাল এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক মিরাজুল ইসলাম খান শিমুল। তিনি জানান, গত ৩১ জুলাই  বাংলাদেশ ছাত্রলীগের সভাপ‌তি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত  প্রেসবিজ্ঞপ্তিতে তাকে সদস্য হিসেবে মনোনীত করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, রাহাত হুসাইন আওয়ামী পরিবারের সন্তান। তার বাবা শাহ আলম গেন্ডারিয়া থানার ইস্টার্ন ক্লাব ইউনিট আওয়ামী লীগের সভাপতি।  এর আগে রাহাত হুসাইন সরকারি সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগের মানবিক শাখার সভাপতি ও গেন্ডারিয়া থানা ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।  রাহাত হুসাইন  ১০ম জাতীয় নির্বাচন ও ২০১৪ সালে বিএনপি-জামায়াত ও সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা, জ্বালাও পোড়াও এবং নৈরাজ্য প্রতিবাদে রাজপথে ছিলেন। এছাড়াও ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। 

২০১৮ সালের ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে আগে আলেম-ওলামাদের নৌকার পক্ষে ভোট দেওয়ার জন্য  প্রচারণায় চালায় । এছাড়াও তিনি সামজিক সংগঠন ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটির ( এনএফএস) প্রতিষ্ঠাতা সভাপতি। পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কল্যাণে কাজ করছেন এবং অসাম্প্রদায়িক মানবিক বাংলাদেশ নির্মাণেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। 

জানতে চাইলে ছাত্রলীগের মেধাবী ছাত্রনেতা রাহাত হুসাইন বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে দেশরত্ন শেখ হাসিনার ভিশন ও মিশন রূপকল্প ২০৪১ বাস্তবায়নে বাংলাদেশ ছাত্রলীগের অভিভাবক দেশরত্ন শেখ হাসিনার একজন কর্মী হয়ে কাজ করে যেতে চাই। ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের ছাত্রলীগের একজন কর্মীকে মূল্যায়ন করায় আমি তাদের প্রতি কৃতজ্ঞ।'
    


আরও পড়ুন