ঢাকা সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২

কুড়িগ্রামে দৃষ্টিনন্দন জেলা পরিষদ শিশুপার্ক উদ্বোধনের অপেক্ষায়


একরামুল হক বুলবুল, কুড়িগ্রাম  photo একরামুল হক বুলবুল, কুড়িগ্রাম
প্রকাশিত: ২৫-১১-২০২২ দুপুর ৩:১৬
কুড়িগ্রাম পৌরসভার ভিতরে ডায়বেটিস হাসপাতাল সংলগ্ন এলাকায় গড়ে উঠেছে জেলা পরিষদ শিশু পার্ক। আগামী ৪ ডিসেম্বর ২০২২ ইং তারিখ রোজ রোববার সন্ধ্যায় উদ্বোধনের পরিকল্পনা রয়েছে বলে জানা গেছে।
পড়ালেখার পাশাপাশি শিশুদের মানসিক বিকাশ সাধনের জন্য প্রয়োজন চিত্তবিনোদন। এতে শুধু শারীরিক বিকাশই ঘটে না মানসিক বৃদ্ধিও ঘটে সমানভাবে। এ বিষয়গুলো মাথায় রেখে কুড়িগ্রাম জেলা পরিষদের উদ্যোগে শিশু পার্কটি নির্মাণ করেছেন। শিশু পার্ক নির্মাণের মধ্য দিয়েই পৌরবাসীর দীর্ঘদিনের একটি দাবি পূরণ হতে যাচ্ছে। অনেকেই মনে করছেন পার্কটি চালু হলে শিশুদের মানসিক বিকাশ ও চিত্তবিনোদনের বড় সুযোগ তৈরি হবে।
 
সরজমিনে গিয়ে দেখা গেছে, নির্মাণাধীন এই শিশু পার্কে শিশুদের জন্য নাগরদোলা, ওয়ান্ডার হুইল, হানি সুইং, ম্যারি গো রাইড, প্যারাটুপার, জেট বিমান সহ থাকছে অসংখ্য রাইড। পার্কের অধিকাংশ কাজ প্রায় শেষের পথে শুধুমাত্র উদ্বোধনের অপেক্ষায়।
 
কয়েকজন অভিভাকের সাথে কথা হলে তারা বলেন, ‘এতদিন আমাদের শহরে শিশুদের চিত্তবিনোদন কোন ব্যবস্থা ছিল না। পৌরসভার ভিতরে শিশু পার্ক র্নিমিত হচ্ছে শুনে আমরা অনেক খুশি। শহরের কাছা-কাছি কোন পার্ক ছিলনা। এ পার্কটি নির্মাণের মধ্যদিয়ে বিশেষ করে ছুটির দিনে বাচ্চাদের নিয়ে সময় কাটানোর একটা জায়গা তৈরী হলো।এতসুন্দর উদ্যোগের জন্য ধন্যবাদ জানায় জেলা পরিষদ প্রশাসক ও প্রধান নির্বাহী কর্মকর্তাকে।
 
সুশিলসমাজের লোকজনসহ বিনোদন প্রেমী লোকেরা বলেন, শিশুর মানসিক ও শারীরিক বিকাশ সাধনের জন্য লেখাপড়ার পাশাপাশি প্রয়োজন সুন্দর চিত্তবিনোদনের ব্যবস্থা। জেলা পরিষদ শিশু পার্ক কর্তৃপক্ষ যে ধরনের শিশু পার্ক নির্মাণ করেছে তা অকল্পনীয়।
 
 এ বিষয়ে জেলা পরিষদ চেয়ারম্যান জাফর আলী বলেন, সামাজিক জীব হিসেবে দায়বদ্ধতা থেকে এ পার্কটি নির্মাণ করা হলো। আমি একজন সচেতন অভিভাবক হিসেবে অনুধাবন করেছি ছুটি কিংবা কোন বিশেষ দিনে বাচ্চাদের নিয়ে বিনোদনের জন্য যে কোথায় ঘুরতে যাবে তা কুড়িগ্রাম পৌরসভায় ছিলোনা। তবে বিশ্বাস করি যে পৌরবাসীর এ পার্কটি উদ্বোধনের মধ্যদিয়ে সে অভাব টা থাকবেনা।  আগামী ৪ ডিসেম্বর রোববার হতে তারা তাদের পরিবারের সদস্যদের নিয়ে সুন্দর মনোরম পরিবেশে এসে সময় কাটাতে পারবে। তবে এ পার্কটি আরও আধুনিক করতে সর্বদা প্রচেষ্টা অব্যাহ থাকবে। তিনি আরও বলেন, পার্কটি নির্মাণের মধ্য দিয়ে পৌরবাসীর বিনোদনের জন্য দীর্ঘদিনের যে চাহিদা তা পূরণ হবে বলে আশা করছি। 
প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদুল ইসলাম জানান শিশুদের বিনোদনের চিন্তা করে শহরস্থ এই বিনোদন কেন্দ্রটি করা হল।

এমএসএম / এমএসএম

পাবিপ্রবিতে ‘প্রিপারেশন অ্যান্ড প্রসেস অব পাবলিশিং রিসার্চ আর্টিকেলস ইন ইন্টারন্যাশনাল জার্নাল’র উপর কর্মশালা অনুষ্ঠিত

প্রেস ক্লাবের সাধারণ সম্পাদকের উপর হামলা, থানায় অভিযোগ উপজেলা প্রেস ক্লাবের প্রতিবাদ

তিতাসে আনসার ভিডিপির উপজেলা সমাবেশ অনুষ্ঠিত

ঠাকুরগাঁওয়ে বিশ্ব মৃত্তিকা দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সেলিমুজ্জামান তালুকদার সেলু।

নাশকতা মামলায় ভূঞাপুর বিএনপি’র সাধারণ সম্পাদক সেলু আটক

বাঘায় জুয়া খেলার অপরাধে ৭ জন আটক  করেছে পুলিশ

৬ ডিসেম্বর লালমনিরহাট মুক্ত দিবস

সাভা‌রে বিপুল প‌রিমান গাঁজাসহ দুই মাদক ব‌্যবসায়ী গ্রেফতার

দুর্গাপুরে ট্রাফিক সপ্তাহ পালিত

ফরিদপুরের নগরকান্দায় ম্যানেজিং কমিটির সদস্যের বিরুদ্ধে বিদ্যালয়ের বিদ্যুৎ চুরির অভিযোগ

বিরামপুরে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

দুর্গাপুর মুক্ত দিবস ৬ ডিসেম্বর

ব্রাহ্মণবাড়িয়ায় বিজয় দিবস উপলক্ষে মাসব্যাপী ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন