পিসিআইইউ’র ২য় সমাবর্তন শনিবার

news paper

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশিত: ২৫-১১-২০২২ দুপুর ২:১১

4Views

পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (পিসিআইইউ) ২য় সমাবর্তন আজ শনিবার দুপুরে নগরের টাইগারপাস নেভি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে। এউপলক্ষে সমস্ত প্রস্তুতি সম্পন্ন হওয়ার কথা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো নুরুল আনোয়ার। গত বৃহস্পতিবার (২৪ অক্টোবর) এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, উন্মুক্ত চিন্তার মাধ্যমে শিক্ষার্থীদের জ্ঞানের জগতকে প্রসারিত করার প্রত্যয়ে অগ্রণী ভূমিকা রাখছে এ বিদ্যাপীঠ। এ ধারাবাহিকতায় ’টার্নিং ড্রীমস ইনটু রিয়েলিটি’ প্রতিপাদ্যে এই সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণিতে পাশকৃত মোট ৫৬৪৯ জন শিক্ষার্থীকে আনুষ্ঠানিকভাবে ডিগ্রি প্রদান করা হবে। এর মধ্যে ১৫১৭ জন শিক্ষার্থী দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য নিবন্ধন করেছে। এতে ১৪ জন শিক্ষার্থীকে চ্যান্সেলর গোল্ড মেডেল ও ১৩ জন শিক্ষার্থীকে ফাউন্ডার গোল্ড মেডেল প্রদান করা হবে।

সমাবর্তনে বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি এডভোকেট আবদুল হামিদের পক্ষে, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি, সভাপতি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে। বিশেষ অতিথি থাকবেন পানি সম্পদ উপমন্ত্রী ও বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, একেএম এনামুল হক শামীম এমপি। বক্তা হিসেবে বক্তব্য দিবেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউস। এতে সম্মানিত অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ডক্টর দিল আফরোজা বেগম এবং বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মিসেস তাহমিনা খাতুন।
সাংবাদিকতা এবং গণমাধ্যম অধ্যয়ন বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক জুয়েল দাশের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অফ ট্রাস্টিজের সদস্য অধ্যাপক ড. এম. মজিবুর রহমান, এহসানুল হক রিজন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. গনেশ চন্দ্র রায়, সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. ইঞ্জিনিয়ার মফজল আহমদ, রেজিস্ট্রার মো ওবায়দুর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক মো. সেলিম হোসেন, সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের শিক্ষক, বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ এবং বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
উল্লেখ্য শিক্ষাজীবনের সর্বোচ্চ প্রাপ্তির এই দিনটিকে স্মরণীয় করে রাখতে কালোগাউন আর মাথায় হেট পরে ছবি ধারণে মেতে উঠেছে সাবেক শিক্ষার্থীরা।


আরও পড়ুন