ঢাকা সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২

নিয়ামতপুরে ককটেল বিস্ফোরণে আহত ৪ঃ ২৭ জনকে আসামী করে মামলাঃ গ্রেফতার ১


নিয়ামতপুর প্রতিনিধি  photo নিয়ামতপুর প্রতিনিধি
প্রকাশিত: ২৫-১১-২০২২ দুপুর ২:৯
 নওগাঁর নিয়ামতপুরে ককটেল বিস্ফোরণে যুবলীগ ও ছাত্রলীগের ৪ নেতা আহত হয়েছেন। ২৪ নভেম্বর বৃহস্পতিবার রাত ৮.৫০ টার সময় উপজেলা সদরের পোষ্ট অফিসের সামনে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। ৭ জন নামীয় ও ১৫ থেকে ২০জনকে অজ্ঞাতনামা আসামী করে থানায় মামলা দায়ের করা হয়েছে। আব্দুল মতিন নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। আব্দুল মতিন উপজেলার বালাহৈর গ্রামের আব্দুর রহিমের ছেলে। আহতরা হলেন নিয়ামতপুর সদর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ও পূর্বপাড়া গ্রামের ময়েজ উদ্দিনের ছেলে আহসান হাবীব রকি (৩৫), নিয়ামতপুর উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য ও বালাহৈর গ্রামের নূর মোহাম্মদের ছেলে সিরাজ উদ্দিন নিশান (২৩), নিয়ামতপুর সরকারী কলেজ ছাত্রলীগের আহবায়ক কমিটির সদস্য ও  বালাহৈর গ্রামের রফিকুল ইসলামের ছেলে তোফায়েল আহমেদ  তুহিন (২৩), সাঙ্গইল গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে ওসমান গনি (১৯)।  বিষয়টি নিশ্চিত করেছেন নিয়ামতপুর থানার অফিসার ইন চার্জ আসাদুজ্জামান। স্থানীয় ও থানা পুলিশ সূত্রে জানা যায়, তিনটি মোটর সাইকেল করে ৯ জন রাস্তা দিয়ে যাওয়ার সময় পোস্ট অফিসের সামনের রাস্তায় দুইটি ককটেল নিক্ষেপ করে দ্রুত পালিয়ে যায়। এ সময় ককটেল বিস্ফোরণে ৪জন আহত হয়। প্রত্যদর্শীরা জানান, ককটেল বিস্ফোরণ ঘটলে আমরা আতঙ্কিত হয়ে পড়ি। পরে ককটেল বিস্ফোরণ ঘটানো ওই যুবকদের পেছনে ধাওয়া করলে তারা দৌড়ে পালিয়ে যায়।
ককটেল বিস্ফোরণে আহত সিরাজ উদ্দিন নিশান বলেন, বিশ্বকাপের খেলা দেখার উদ্দেশ্যে তিনমাথা মোড়ে যাওয়ার পথে পোষ্ট অফিসের সামনের রাস্তায় ককটেল বিস্ফোরণ ঘটে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বপ্রাপ্ত মেডিকেল অফিসার গোলাম রাব্বানী বলেন, ককটেল বিস্ফোরণের ঘটনায় আহত ৪ জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তারা বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছে।
নিয়ামতপুর থানা অফিসার ইন চার্জ আসাদুজ্জামান বলেন, ককটেল বিস্ফোরণের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যাই। ঘটনাস্থল থেকে দুটি বিস্ফোরিত ককটেলের খোসা উদ্ধার করা হয়েছে। এতে ৪ জন আহত হয়েছে। এ বিষয়ে ৭জনকে নামীয় ও ১৫ থেকে ২০জনকে অজ্ঞাতনামা আসামীকে মামলা দায়ের করা হয়েছে। ঠিক কি কারণে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটানো হলো, কারা এর সঙ্গে জড়িত, সার্বিক বিষয় আমরা তদন্ত করছি। আব্দুল মতিন নামে একজনকে এ মামলায় গ্রেফতার করা হয়েছে। বাঁকীদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।

এমএসএম / এমএসএম

আতাউল করিম খােকন-সভাপতি গোলাম মোস্তফা- সাধারণ সম্পাদক 

কোনাবাড়ীতে শ্রমজীবি মানুষের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত 

বরিশালে কয়লা সংকটে জ্বলছে না ইটভাটা

সন্ত্রাসী হামলায় সাংবাদিক সোহাগ গুরুতর আহত

মরিচের বাম্পার ফলন-কৃষকের মনে খুশি

প্রেস ক্লাব পীরগঞ্জের দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি বুলু, সম্পাদক জাকির

মাদারীপুরে ছিটকিনি লাগানো ঘরে আগুন পুড়ে ২ শিশুর মৃত‌্যু

সরকারি নীতিমালায় নয় দেশ চলবে কর্মকর্তাদের কথায় : ইউপি চেয়ারম্যান আনোয়ার

রায়গঞ্জে শীতবস্ত্র বিতরণ

পাথরঘাটায় ১৪ জন হাফেজে কুরআনের সমাপনী ও সম্মাননা অনুষ্ঠান

বিদ্যালয় ভবন পরিত্যক্ত : নিলামে না তোলায় ধ্বংস হচ্ছে সরকারি সম্পদ

মাদারীপুরে বৃদ্ধ শিক্ষক বাবার খবর নেন না সন্তানেরা- মিথ্যা আশ্বাস দিয়ে তার সন্তানেরা সব জমি লিখে নেয়

কুড়িগ্রামে একটি বিদ্যালয়ে বার্ষিক পরীক্ষায় উপস্থিতি শিক্ষার্থীর চেয়ে উপবৃত্তির শিক্ষার্থীই বেশি