নোয়াখালী ইউনিয়নকে মডেল ও জনবান্ধন ইউনিয়নে রুপান্তরিত করতে চাই

news paper

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ২৫-১১-২০২২ দুপুর ২:৭

13Views

আগামী ২৯ ডিসেম্বর  নোয়াখালী সদর উপজেলার ৬ নং নোয়াখালী ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে ঘিরে  ইউনিয়নে চলছে প্রচার প্রচারনা উঠান বৈঠক। পোষ্টারে ব্যনারে সাজিয়ে আছে পুরো ইউনিয়ন। চায়ের কাপে নির্বাচনী আলোচনা। কে হবেন আগামী দিনে এ এলাকার প্রতিনিধি। 
 
এই নির্বাচনে এখন পর্যন্ত যে কজন প্রার্থী রয়েছেন তার মধ্যে হেভিওয়েট প্রার্থী মাওলানা ইয়াসিন আরাফাত। তিনি দলমত নির্বিশেষে ইতিমধ্যে সকল মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। এলাকা ঘুরে দেখা যায় ভোটের মাঠে তার অবস্থান বরাবরই শক্ত। শিক্ষিত ও মেধাবী এবং কোমল মনের অধিকারী বলে তার ব্যাপক সুনাম রয়েছে। জনজরীপে তিনি সবার চেয়ে এগিয়ে। বৃহস্পতিবার  ইউনিয়নের ৮ নং খলিলপুর ওয়ার্ডের লালুর মোড় এলাকায় ভোটারদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চেয়ারম্যান পদপ্রার্থী মাঃ ইয়াসিন আরাফাত। 
 
ঐ এলাকার মানুষ অবহেলিত  রাস্তা ঘাট,  সরকারের উন্নয়ন ও বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত রয়েছেন বলে সভাস্থলে ভোটাররা প্রার্থীকে মত প্রকাশ করেন।এসময় এলাকবাসি উপস্থিত  সাংবাদিকদের অভিযোগ করেন বলেন, অতীতে নির্বাচনের আগে প্রার্থীরা  প্রতিশ্রুতি দিয়ে  নির্বাচিত হওয়ার পর আর কোন জনপ্রতিনিধি একবারের জন্যও তাদের খোঁজখবর নেননি। তাদের খুজেও পাওয়া যায়না। আমাদের অনেক সমস্যা কোনটিরই সমাদান করতে একবারের জন্যো আমাদের দেখতে আসছেন না তারা। 
 
তবে নির্বাচনের আগ থেকে চেয়ারম্যান পদপ্রার্থী আরাফাত  সাহেব তাদের পাশে দাঁড়িয়েছেন। সাহায্যের হাত বাড়িতে ব্যক্তিগত তহবিল থেকে। মসজিদ, মাদ্রাসায় অনুদান, চলাচলের রাস্তা সংস্করণ করে সুব্যবস্থা  গ্রহন করে জন দুর্ভোগ লাগব করেছেন। তাই তারা আসন্ন ২৯ ডিসেম্বর নির্বাচনে আরাফাত সাহেবকে বিজয়ী করে এলাকার উন্নয়ন তরান্বিত করতে সচেষ্ট হবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন।বিকেল ৩ টায় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চেয়ারম্যান পদপ্রার্থী মাঃ ইয়াসিন আরাফাত। 
 
সভার শুরুতে গ্রামবাসীররা তাদের বিভিন্ন দুঃখ কষ্টের কথা তুলে ধরেন তার সামনে। এসময় তিনি এলাকার মানুষদের ওয়াদা নয় বরং প্রতিজ্ঞা করেন যে, তিনি যদি নির্বাচিত হন তবে সকলের সহযোগিতা নিয়ে  ৬ নং নোয়াখালী ইউনিয়নকে একটি মডেল ইউনিয়ন হিসেবে রুপান্তর করবেন। এছাড়াও মাদক, ইভটিজিং,  সন্ত্রাস, সালিশ বাণিজ্য,  হয়রানি মুক্ত একটি জনবান্ধন  ইউনিয়ন পরিষদ সবাইকে উপহার দিবেন। জনদুর্ভোগ দুর করে মানুষের মাঝে শান্তি ফিরিয়ে আনতে সক্ষম হবেন। তিনি বলেন সৎ উদ্যেশ্য  থাকলে মানুষের পাশে থেকে সরকারের দেয়া অর্থের সঠিক ব্যবহার করে উন্নয়ন সম্ভব। 
 
আপনারা আপনাদের মুল্যবান ভোটটি দিয়ে আমাকে নির্বাচিত করেন। আমি কথা দিচ্ছি দেশব্যপী সরকারের যে উন্নয়ন হয়েছে তার ধারাবাহিকতায় এ এলাকারও আগামীতে উন্নয়ন হবে। আপনাদের পাওনা আপনাদের ঘরে পৌছে দেয়া হবে।  বয়স্ক ভাতা,বিধবা ভাতা, মাতৃদুগ্ধ, প্রতিবন্ধি ভাতাসহ সকল পাওনা প্রাপ্য ব্যক্তির ঘরে পৌছে দিবো ইনশাল্লাহ। মতবিনিময় সভায় আরো বক্তব্য রেখেন জামাল হোসেন, মো রফিক,  তারেক হোসেন, নুর উদ্দিন,  শামসুদ্দিন সহ আরো অনেকে।

আরও পড়ুন