মোহাম্মদপুর ২জন ভুয়া র‍্যাব কর্মকর্তা র‍্যাবের হাতে আটক

news paper

নিজাম উদ্দিন

প্রকাশিত: ২৪-১১-২০২২ রাত ৯:৩২

25Views

রাজধানীর মোহাম্মদপুর জেনেভা ক্যাম্প এলাকায় র‌্যাব পরিচয় দিয়ে চাঁদা দাবী ও প্রতারণার অভিযোগে ০২ জন ভুয়া র‌্যাব সদস্য’কে গ্রেফতার করেছে র‌্যাব-২।
র‌্যাবের সৃষ্টিকাল থেকে বিপুল পরিমান অবৈধ অস্ত্র, গোলাবারুদ উদ্ধার, চাঁদাবাজ, সন্ত্রাস, খুনী, ছিনতাইকারী, অপহরণ প্রতারকদের গ্রেফতার করে সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। এছাড়াও বিভিন্ন সময়ে চাঞ্চল্যকর অপরাধে জড়িত ভূয়া ডিবি, পুলিশ এবং র‌্যাবের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তার নাম ও পদবী ব্যবহার করে প্রতারণার জন্য বিভিন্ন প্রতারককে গ্রেফতার করে আইনের আওতায় এনে র‌্যাব জনগণের জানমান রক্ষা করতে সক্ষম হয়েছে। 
র‍্যাব সূত্রে জানা যায়,র‌্যাবের কাছে বেশ কিছু দিন ধরে তথ্য আসতে থাকে একদল অসাধু ব্যক্তিরা, র‌্যাব পরিচয় ব্যবহার করে রাজধানীর মোহাম্মদপুর জেনেভা ক্যাম্প এলাকার বিভিন্ন জায়গায় চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকান্ড করে আসছে। উক্ত ঘটনার গুরুত্ব বিবেচনা করে র‌্যাব-২ এর একটি বিশেষ দল বিষয়টি নিয়ে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। এরই প্রেক্ষিতে অদ্য ২৪ সে  নভেম্বর গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি আভিযানিক দল রাজধানীর মোহাম্মদপুর থানাধীন জেনেভা ক্যাম্প এলাকা হতে দুইজন র‌্যাবের জ্যাকেট পরিহিত অবস্থায় ভুয়া র‌্যাব সদস্য পরিচয়ের আড়ালে চাঁদাবাজির সময় গ্রেফতার করা হয়। তারা হচ্ছে, মোঃ সেলিম(৩২)পিতা- মোঃ সুলতান হাওলাদার, থানা- বামনা, জেলা- রবগুনা। মোঃ তৌহিদ(২৯) পিতা- মোঃ ফিরোজ, থানা- বামনা, জেলা-বরগুনা‘
 
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামিরা র‌্যাবের এসআই(উপ-পরিদর্শক) বলে জানায়। পরবর্তীতে তাদের কথাবার্তা সন্দেহ হলে অধিকতর জিজ্ঞাসাবাদে একপর্যায়ে জানায় যে, তারা প্রতারণার উদ্দ্যেশে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন সময় র‌্যাবের এসআই(উপ-পরিদর্শক) পরিচয় দিয়ে চাঁদাবাজী করত। দীর্ঘদিন ধরে র‌্যাবের পোষাক ব্যবহার করে ভুয়া র‌্যাব সদস্য হিসেবে পরিচয় দিয়ে মোহাম্মদপুর 
এলাকায় প্রতারণা ও চাঁদা আদায় করাই ছিল তাদের মূল কাজ। আটককৃত আসামিদের কাছ থেকে টি র‌্যাব জ্যাকেট, ০১ জোড়া হ্যান্ডকাফ, ০১ টি বাঁশি,০১ টি মোবাইল সেট ০১ টি চাবির ছড়া ও নগদ টাকা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদে প্রাপ্ত গুরুত্বপূর্ণ তথ্য যাচাই বাছাই করে  গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

আরও পড়ুন