ঢাকা সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২

মধুপুরের হাটখোলা-বোয়ালী ব্রীজের নির্মাণ কাজ শেষ করার দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ মিছিল


মোঃ লিটন সরকার, মধুপুর photo মোঃ লিটন সরকার, মধুপুর
প্রকাশিত: ২৪-১১-২০২২ বিকাল ৫:৪৩
টাঙ্গাইলের মধুপুর পৌরসভার হাটখোলা বোয়ালী ব্রীজ দুই বছরেও নির্মান কাজ শেষ হওয়ায় জন দুর্ভোগ চরম থাকার ধারণ করেছে। কয়েক কি:মি ঘুরে কয়েক গ্রামের মাানুষের চলাচল করতে হচ্ছে। দ্রæত ব্রীজ নির্মাণের দাবিতে মধুপুর পৌরসভার বোয়ালী, পুন্ডুরা ও দামপাড়া গ্রামের কয়েকশত মানুষ আজ বৃহস্পতিবার সকালে বিক্ষোভ মিছিল ও মানবন্ধন করেছে। মধুপুর উপজেলা প্রকৌশলী ব্রীজের নির্মাণ কাজ দ্রুত শুরু হবে বলে জানিয়েছে।
 
জানাযায়, টাঙ্গাইল জেলার অন্যতম প্রাচীণ হাট হচ্ছে মধুপুর। হাটের পাশ দিয়ে বয়ে যাওয়া বংশাই নদীর উপর মধুপুর হাটখোলা-বোয়ালী ব্রীজ নির্মাণ কাজ শুরু হয় ২ বছর আগে। দীর্ঘ ২ বছরেও ব্রীজের নির্মাণ কাজ শেষ না হওয়ায় কয়েক গ্রামের মানুষের চলাচল করা কষ্টসাধ্য হয়ে পড়েছে। অবর্ণীয় দুর্ভোগ পোহাচ্ছে বাজার করতে আসা ব্যবসায়ী ও সাধারণ মানুষ। কোমলমতি শিক্ষার্থীরা বিদ্যালয়ে যেতেও দুর্ভোগের শিকার হচ্ছে। দীর্ঘ ২ বছরেও ব্রীজের নির্মাণ কাজ শেষ না হওয়ায় স্থানীয়দের মধ্যে চরম অসন্তোষ দেখা দিয়েছে। দ্রæত ব্রীজের নির্মাণ কাজ শেষ করার দাবিতে গতকাল সকালে মধুপুর হাটখোলা থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে উপজেলা পরিষদ চত্ত¡রে গিয়ে শেষ হয়। পরে এ তিন গ্রামের মানুষ উপজেলা পরিষদ চত্ত¡রে মানবন্ধন করে। এ সময় মানবন্ধনে অন্যান্যের বক্তব্য রাখেন মধুপুর পৌরসভার কাউন্সিলর হারুন অর রশীদ, ব্যবসায়ী লিটন সিংহ, বোয়ালী গ্রামের অধিবাসী হাজী ইয়াসীন আলী, ব্যবসায়ী আকবর হোসেন, আব্দুল খালেক ও হাফিজুর রহমান সরকার প্রমুখ।
 
মধুপুর পৌরসভার কাউন্সিলর হারুন অর রশীদ জানান, হাটখোলা-বোয়ালী ব্রীজ দিয়ে বোয়ালী, দামপাড়া, পুন্ডুরা, ভান্ডারগাতী, আকাশী, ইদিলপুরসহ কুড়ালিয়া ও আউশনারা ইউনিয়নের মানুষ চলাচল করে থাকে। ব্রীজটি নির্মাণ কাজ শুরু হওয়ার প্রায় ২ বছর অতিবাহিত হলেও মাত্র কয়েকটি খুঁটি গারা হয়েছে। আর কোন কাজ দৃশ্যমান হয়নি। ফলে কয়েক গ্রামের ব্যবসায়ী, খেটে খাওয়া মানুষ, শ্রমিক, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণীর পেশা মানুষের চলাচল করা কষ্টসাধ্য হয়ে পড়েছে। তিনি দ্রæত ব্রীজের নির্মাণ শেষ করার দাবি জানান।বোয়ালী গ্রামের ব্যবসায়ী আব্দুল খালেক জানান, ব্রীজের নির্মান কাজের ধীরগতির কারণে কয়েক গ্রামের মানুষের ২/৩ কি:মি: ঘুরে চলাচল করতে হচ্ছে। তিনি স্থানীয়দের সমস্যার কথা চিন্তা করে দ্রæত ব্রীজের নির্মাণ কাজ শেষ করার দাবি জানান।
 
মধুপুর উপজেলা প্রকৌশলী অফিসার জয়নাল আবেদীন সাগর জানান, এ ব্রীজের ঠিকাদার প্রতিষ্ঠান আরো কয়েকটি কাজ একসাথে শুরু করার কারণে এ ব্রীজের নির্মান কাজে বিলম্ব হয়েছে। তবে এখন খুব দ্রæতই এ ব্রীজের কাজ শুরু হবে বলে তিনি জানান।

এমএসএম / এমএসএম

সরকারি নীতিমালায় নয় দেশ চলবে কর্মকর্তাদের কথায় : ইউপি চেয়ারম্যান আনোয়ার

রায়গঞ্জে শীতবস্ত্র বিতরণ

পাথরঘাটায় ১৪ জন হাফেজে কুরআনের সমাপনী ও সম্মাননা অনুষ্ঠান

বিদ্যালয় ভবন পরিত্যক্ত : নিলামে না তোলায় ধ্বংস হচ্ছে সরকারি সম্পদ

মাদারীপুরে বৃদ্ধ শিক্ষক বাবার খবর নেন না সন্তানেরা- মিথ্যা আশ্বাস দিয়ে তার সন্তানেরা সব জমি লিখে নেয়

কুড়িগ্রামে একটি বিদ্যালয়ে বার্ষিক পরীক্ষায় উপস্থিতি শিক্ষার্থীর চেয়ে উপবৃত্তির শিক্ষার্থীই বেশি

সন্ত্রাসী হামলার প্রতিবাদে গাইবান্ধায় সংস্কৃতিকর্মীদের মানববন্ধন

কুড়িগ্রামে দৃষ্টিনন্দন জেলা পরিষদ শিশুপার্ক উদ্বোধন

শাহজাদপুরে বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

অর্ধশতাব্দীর চলার পথ বন্ধ হওয়ায় বিনা চিকিৎসা মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন বরকত

ধামইরহাটে সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে প্রতিবন্ধী ও অসুস্থ্যদের ফিজিওথেরাপী প্রদান

লালমনিরহাটে বন্ধ রাস্তা চালুর দাবীতে গ্রামবাসীদের মানববন্ধন 

পাবিপ্রবিতে ‘প্রিপারেশন অ্যান্ড প্রসেস অব পাবলিশিং রিসার্চ আর্টিকেলস ইন ইন্টারন্যাশনাল জার্নাল’র উপর কর্মশালা অনুষ্ঠিত