ঢাকা সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২

সার্বিয়ার বিপক্ষে কোন কৌশলে লড়বে ব্রাজিল


স্পোর্টস ডেস্ক  photo স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৪-১১-২০২২ দুপুর ১১:৪৭

কাতার বিশ্বকাপ ফুটবল গেল (২০ নভেম্বর) থেকে মাঠে গড়ালেও এখনো মাঠে নামা হয়নি বিশ্বচ্যাম্পিয়ন দল ব্রাজিলের। তবে আজ বৃহস্পতিবার দিবাগত রাতে মাঠে নামতে যাচ্ছে নেইমার ডি সিলভার দল। আসরে নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে লড়বে তিতের শিষ্যরা। এদিন কোন কৌশলে লড়বে নেইমাররা সেটি নিশ্চিতভাবে দলের কেউই জানায়নি। তবে ধারণা করা হচ্ছে আক্রমণাত্মক ফুটবলই খেলবে ব্রাজিল। 

দলের তারকা ফুটবলার নেইমার, রিচার্লিসন, রাফিনিয়া ও ভিনিসিয়ুস জুনিয়র। এছাড়া ব্রাজিলের মাঝমাঠও গেল বিশ্বকাপ থেকে শক্তিশালী। নিচের দিকে রয়েছেন আলভেজ, সিলভার মতো তারকা ফুটবলাররা। ফলে, আক্রমণাত্মক ফুটবল খেলেই গোল আদায়ের চেষ্টা করবে নেইমাররা। অবশ্য ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে আসা রাফিনিয়াও ইঙ্গিত দিয়েছেন আক্রমণাত্মক ফুটবলের। তিনি বলেন, 'ডিএনএ’র কারণেই আমরা আক্রমণাত্মক দল। আক্রমণভাগে যত বেশি খেলোয়াড় থাকে, ততই ভালো।'

এবারের আসরের হট ফেভারিট দল ব্রাজিল, সেটা বলায় যায়। আর শক্তিশালী সেই ব্রাজিলের বিপক্ষে  নিজেদের প্রথম ম্যাচে রক্ষণাত্মক কৌশল নিয়েই মাঠে নামবে সার্বিয়া, ধারণা করা হচ্ছে। এদিকে আবার পরিসংখ্যান বলছে, ১৯৯৮ আসরের পর বিশ্বকাপের গ্রুপ পর্বে কখনো হারের মুখ দেখেনি ব্রাজিল। অন্যদিকে, সার্বিয়া  বিশ্বকাপে শেষ নয় ম্যাচের সাতটিতেই হেরেছে। তাছাড়া পুরোপুরি ফিট না হওয়ায় সার্বিয়ার সর্বকালের সর্বোচ্চ গোলদাতা আলেকসান্দার মিত্রোভিচকেও একাদশে না সম্ভাবনাই বেশি।

এমএসএম / এমএসএম

মেসির বদলে যাওয়ার কারণ সামনে আনলেন আগুয়েরো

মাইলফলক লিখতে চলেছেন থিয়াগো সিলভা

কোরিয়াকে উড়িয়ে দিতে মাঠে নামবেন নেইমার!

সুইজারল্যান্ড ম্যাচের আগে বোন-বান্ধবী-সন্তানদের নিয়ে খোশ মেজাজে রোনালদো

ব্রাজিলকে হারাতে আত্মবিশ্বাসী দক্ষিণ কোরিয়া কোচ

মেসির চোখে বিশ্বকাপ জিততে পারে যে ৪ দল

এমবাপ্পে জাদুতে শেষ আটে ফ্রান্স

চোট নিয়ে স্বস্তির খবর দিলেন নেইমার

বিশ্বকাপের মঞ্চে এই প্রথম মুখোমুখি ইংল্যান্ড-সেনেগাল

মেসি জাদুতে অস্ট্রেলিয়াকে হারিয়ে কোয়ার্টারে আর্জেন্টিনা

আর্জেন্টিনাকে ২ গোলে এগিয়ে দিলেন অ্যালভারেজ

মেসির ঐতিহাসিক গোলে প্রথমার্ধে এগিয়ে আর্জেন্টিনা

১০০০তম ম্যাচে গোল করলেন মেসি