৮০ হাজার টাকা বেতনে চাকরিতে যোগ দিচ্ছেন দুদকের সেই শরীফ

news paper

সকালের সময় ডেস্ক

প্রকাশিত: ১৬-১১-২০২২ দুপুর ১১:২৯

6Views

অবশেষে বেসরকারি প্রতিষ্ঠানে চাকরিতে যোগ দিচ্ছেন দুর্নীতি দমন কমিশন (দুদক) থেকে চাকরিচ্যুত হওয়া আলোচিত কর্মকর্তা মো. শরীফ উদ্দিন। একটি বেসরকারি ভেটেরিনারি মেডিসিন ফার্মে হেড অব টেকনোলজিস্ট হিসেবে ৮০ হাজার টাকা বেতনের চাকরিতে যোগ দিতে যাচ্ছেন তিনি। গতকাল মঙ্গলবার (১৫ নভেম্বর) রাতে একটি গণমাধ্যমকে এ কথা জানিয়েছেন শরীফ উদ্দিন।

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভেটেরিনারি বিষয়ে পড়াশোনা করেছেন শরীফ। বিষয়টি নিয়ে গণমাধ্যমে খবর প্রকাশের পর প্রায় ৩৫টি প্রতিষ্ঠান থেকে চাকরির প্রস্তাব পান দুদকের চাকরিচ্যুত এই কর্মকর্তা। শেষপর্যন্ত প্রাণীদের চিকিৎসাসেবায় কাজ করার সিদ্ধান্ত নেন তিনি।

শরীফ উদ্দিন দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপসহকারী পরিচালক ছিলেন। দীর্ঘসময় চট্টগ্রামে কর্মরত ছিলেন। তিনি কক্সবাজারে ৭২টি প্রকল্পে সাড়ে ৩ লাখ কোটি টাকার ভূমি অধিগ্রহণে দুর্নীতি, কিছু রোহিঙ্গার এনআইডি ও পাসপোর্ট জালিয়াতি, কর্ণফুলী গ্যাসে অনিয়মসহ বেশ কিছু দুর্নীতিবিরোধী অভিযান পরিচালনার পাশাপাশি মামলা করেন।

গত বছরের ১৬ জুন শরীফ উদ্দিনকে চট্টগ্রাম থেকে পটুয়াখালীতে বদলি করা হয়। এরপর ১৬ ফেব্রুয়ারি তাকে চাকরিচ্যুত করা হয়। চাকরিচ্যুতির কোনো কারণ উল্লেখ করেনি কর্তৃপক্ষ।

২৭ ফেব্রুয়ারি ওই আদেশ প্রত্যাহারপূর্বক চাকরিতে পুনর্বহালের আবেদন করেন শরীফ। তবে তার আবেদন কমিশনের কাছে বিবেচিত হয়নি।

চাকরি হারিয়ে পরিবার নিয়ে আর্থিক সংকটে পড়েন শরীফ উদ্দিন। দেড় মাস ধরে চট্টগ্রাম নগরের ষোলশহর রেলস্টেশনের প্ল্যাটফর্মের পাশে বড় ভাইয়ের একটি কনফেকশনারি দোকানে কাজ করেন তিনি। বিষয়টি নিয়ে গণমাধ্যমে খবর প্রকাশিত হলে চারিদিকে তোলপাড় শুরু হয়।


আরও পড়ুন