লন্ডনে বাংলা সাহিত্য উৎসব

news paper

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৯-১০-২০২২ দুপুর ২:২৮

13Views

আগামী ১৬ অক্টোবর রবিবার পূর্ব লন্ডনের কবি নজরুল প্রাইমারি স্কুলে বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে লন্ডন বাংলা সাহিত্য উৎসব ২০২২।

সাহিত্য উৎসবে থাকবে কবিকণ্ঠে কবিতাপাঠ, কবিতা আবৃত্তি, বইয়ের মোড়ক উন্মোচন, সাহিত্য আলোচনা এবং শিশুদের ছবি আঁকা।এছাড়াও 'ব্রিটেনে বাংলা সংবাদপত্র ও সাংবাদিকতা' বিষয়ে রয়েছে বিশেষ আলোচনা।

সাহিত্য উৎসবে হ্রাসকৃত মূল্যে বই বিক্রির জন্য বাংলাদেশ থেকে আসছে স্বনামধন্য প্রতিষ্ঠান ইউপিএল, সাহিত্য প্রকাশ, বাতিঘর এবং বইপত্র প্রকাশন। এছাড়াও বিভিন্ন ধরনের পিঠা স্টল সহ থাকবে বিভিন্ন আয়োজন।

এবছর সাহিত্য উৎসবটি উৎসর্গ করা হয়েছে মহান একুশের গানের রচয়িতা সাংবাদিক-কলামিস্ট আবদুল গাফফার চৌধুরী, লেখক-সাংবাদিক ও রাজনীতিবিদ ইসহাক কাজল এবং সাংবাদিক ও কমিউনিটি নেতা শাহাবুদ্দিন আহমদ বেলালকে।

শুধু লন্ডন নয়, পুরো যুক্তরাজ্য থেকেই সাহিত্য প্রেমী ও সাধারণ মানুষ এই মেলায় অংশ গ্রহণ করার জন্য উৎসব কমিটির পক্ষ থেকে আহবান করা হয়েছে।

আমাদের প্রতিদিন অনলাইন পোর্টালের ১২ বছর পূর্তি উপলক্ষে আয়োজন করা হচ্ছে লন্ডন বাংলা সাহিত্য উৎসব। এ বিষয়ে বিস্তারিত জানতে হলে  আনোয়ার শাহজাহান (07957 981636) এর সাথে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে।


আরও পড়ুন