শাহজালাল বিমান বন্দরে ৩০ পিস সোনার বার পরিত্যক্ত অবস্থায় উদ্বার

news paper

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৬-১০-২০২২ দুপুর ৩:৪

3Views

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৩০ পিস সোনার বার পরিত্যক্ত অবস্থায় উদ্বার করেছে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম। জব্দকৃত সোনার আনুমানিক ওজন ৩.৪৮০ কেজি। প্রতিটি বারের ওজন ১১৬ গ্রাম করে। যার আনুমানিক  বাজার মূল্য প্রায় সাড়ে ৩ কোটি   টাকা ।

 আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে শাহজালাল বিমানবন্দরের বে- নম্বর ১২' তে পরিত্যক্ত অবস্থায় এসব সোনার বার উদ্বার করা হয়।  কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিমের সহকারী রাজস্ব কর্মকর্তা নাফিজ আমিন রিজভী এ খবর নিশ্চিত করেছেন। 

তিনি জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে শাহজালাল বিমানবন্দরের বে- নম্বর ১২' এর পার্শ্বে রক্ষিত ডাষ্টবিন থেকে পরিত্যক্ত অবস্থায় একটি স্কচটেপ মোড়ানো দন্ড আকারের বস্তু পাওয়া যায়। পরবর্তীকালে কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে দন্ড আকারের বস্তু খুলে তার ভেতরে ৩০ পিস স্বর্ণবার পাওয়া যায়। যার আনুমানিক ওজন ৩.৪৮০ কেজি এবং বাজারমূল্য প্রায় ৩ কোটি  ৫০ লক্ষ টাকা মাত্র। এঘটনায় এখনও পর্যন্ত কাউকে আটক করা হয়নি। 

নাফিজ আমিন রিজভী জানান, উদ্বারকৃত সোনার বিষয়ে ফৌজদারী মামলা সহ কাস্টম এ্যাক্ট আইনে বিমানবন্দর থানায় একটি মামলা দায়েরের প্রস্ততি চলছে বলে জানান তিনি।


আরও পড়ুন