বালাগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনে জরিমানা

news paper

বালাগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২৩-৯-২০২২ রাত ৮:৪৭

4Views

সিলেটের বালাগঞ্জে লিজ বহির্ভূত জায়গায় স্টিল বডি নৌকা লাগিয়ে বালু উত্তোলনের দায়ে একজনকে ৬০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
 
বৃহস্পতিবারে গোপন সংবাদের ভিত্তিতে বালাগঞ্জ উপজেলার পূর্বপৈলনপুর ইউনিয়ন থেকে বালু নিয়ে আসার পথে উপজেলা সদর ইউনিয়ন এলাকায় অভিযানের নেতৃত্ব দেন বালাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট রোজানা আক্তার। স্টিল বডিতে থাকা মালিক সাদিক মিয়া দোষ স্বীকার করায় ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। এবং জব্দকৃত বালু প্রকাশ্যে নিলাম ডেকে ৪০ হাজার টাকা বিক্রি করা হয়।
 
জানা যায়, পূর্ব পৈলনপুর ইউনিয়নে অবৈধ ভাবে বালু উত্তোলনের খবর পেয়ে বালাগঞ্জের পশ্চিম খেয়াঘাট হতে এঘটনার সত্যতা যাচাই করতে পুলিশ ফোর্স সহ রওনা দিলে বালু বোঝাই নৌকার দেখা পায় উপজেলা প্রশাসন। নৌকার অবস্থানকারীদের কারো নিকট কোন স্থান হতে এই বালু কেনার কোন  ডকুমেন্টস না পাওয়ায় তখন বালুগুলো অবৈধ ভাবে কুশিয়ারা হতে উত্তোলিত হিসেবে প্রতীয়মান হয়। পরে স্টিল বডির মূলমাঝি দোষ স্বীকার করলে সাদিক মিয়া নামের একজনকে ৬০০০০ টাকা জরিমানা করা হয়। জব্দকৃত বালু প্রকাশ্য নিলামে ৪০০০০ টাকায় বিক্রি করা হয়।
 
উপজেলা নির্বাহী অফিসার রোজিনা আক্তার জানান, নিয়ম বহির্ভূতভাবে বালাগঞ্জের সীমানা থেকে বালু তোলায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ৬০ হাজার টাকা একজনকে অর্থদন্ড প্রদান করা হয়েছে।

আরও পড়ুন