ঢাকা শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ

টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে সেমিনার ও পূনর্মিলনী অনুষ্ঠান


নিজস্ব প্রতিবেদক photo নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৩-৯-২০২২ দুপুর ৪:৪৯

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের (এনইউবি) স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের ‘চতুর্থ শিল্পবিপ্লব এবং বাংলাদেশের টেক্সটাইল খাতে এর প্রভাব’ শীর্ষক সেমিনার ও পূনর্মিলনী অনুষ্ঠান।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্টের চেয়ারম্যান ও নর্দান এডুকেশন গ্রুপের প্রেসিডেন্ট প্রফেসর ড. আবু ইউসুফ মো. আবদুল্লাহ। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোমান গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর মোহাম্মদ এনামুল করিম।

উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেব হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড.  নজরুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. একরামুল ইসলাম, রেজিস্ট্রার কমোডর (অবঃ) এম মনিরুল ইসলাম (বিএন), পরীক্ষা নিয়ন্ত্রক মোসাম্মৎ হাবিবুন নাহার, আইটি ডিরেক্টর সাদ আল  জাবির আবদুল্লাহ, এনইউবি ট্রাস্টের সদস্য লাবিবা আবদুল্লাহ, বাংলাদেশ বস্ত্রপ্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সাবেক ডীন প্রফেসর ড.  মো. জুলহাস উদ্দিন, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. আবদুল জলিল এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান মোঃ তানজিম হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড.  আবু ইউসুফ মোহাম্মদ আবদুল্লাহ চতুর্থ শিল্পবিপ্লবের নানা সুবিধা এবং টেক্সটাইল খাতে এর অবশ্যম্ভাবী প্রভাব নিয়ে কথা বলেন। ইন্ডাস্ট্রির চাহিদা পূরণে সক্ষম এমন যোগ্য গ্রাজুয়েট তৈরিতে নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশের সুনামের কথা তুলে ধরেন।

আমন্ত্রিত অতিথিবৃন্দ তাদের বক্তব্যে চতুর্থ শিল্পবিপ্লবের নানান দিক তুলে ধরেন। এছাড়াও তারা নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভিন্ন উল্লেখযোগ্য দিক তুলে ধরার পাশাপাশি আয়োজিত অনুষ্ঠানের সর্বাঙ্গিন সাফল্য কামনা করেন। বিকালে প্রাণবন্ত সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিনব্যাপী আয়োজনের সমাপ্তি ঘটে

সাদিক পলাশ / সাদিক পলাশ

আবরার ফাহাদের স্মরণ সভায় ছাত্রলীগের হামলা

চার বছরেও শেষ হয়নি হাবিপ্রবি’র দশ তলা একাডেমিক ভবনের নির্মাণ কাজ

পূজামন্ডপে যৌন হয়রানির অভিযোগে যুবক আটক

সলিমুল্লাহ এতিমখানার নতুন কমিটি গঠিত

জগন্নাথ হলের পূজা পরিদর্শন করলেন ওবায়েদুল কাদের

এপিএ চুক্তি বাস্তবায়নে বশেমুরকৃবি'র দ্বিতীয়স্থান অর্জন

পুজার ছুটিতে বন্ধ নোবিপ্রবির আবাসিক হল, ভোগান্তিতে শিক্ষার্থীরা 

শেখ রাসেল দিবস উপলক্ষে প্রাথমিক বিদ্যালয়ে নানা কর্মসূচি

ঢাকা জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত আয়েশা আক্তার আশা

আবাসিক হলগুলো সিলগালা করলো কুবি প্রশাসন

ইবি'র ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন রাইজিং গ্যালাক্সি ও অপরাজিতা

দেশরত্নের জন্মদিন উপলক্ষ্যে ইবি ছাত্রলীগের বৃক্ষরোপণ

হাবিপ্রবিতে দেশের প্রথম ভেটেরিনারি অলিম্পিয়াড অনুষ্ঠিত