ঢাকা শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২

কোনাবাড়ি থানা আওয়ামীলীগের সম্মেলন ১৫ অক্টোবর, আলোচনায় যারা


মোখলেছুর রহমান, কোনাবাড়ী photo মোখলেছুর রহমান, কোনাবাড়ী
প্রকাশিত: ২৩-৯-২০২২ দুপুর ৪:১৩
দক্ষিণ এশিয়ার বৃহত্তম রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় সম্মেলনের আগেই দেশের সব জেলা ও থানা পর্যায়ে কমিটি শেষ করার টার্গেট নিয়ে কাজ করছেন কেন্দ্রীয় নেতৃবৃন্দরা। ইতিমধ্যে দলটির সহযোগী সংগঠনগুলোর জাতীয় সম্মেলন শেষ হয়েছে। এবার মূল দলের পালা। বেশ কয়েক মাস পূর্বে গাজীপুর জেলা ও থানা আ,লীগের কমিটি দেয়া হয়েছে। তবে গাজীপুর মহানগরীর কয়েকটি থানা আওয়ামী লীগের কমিটি বাকি থাকলেও নগরীর ৫৭টি ওয়ার্ড আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।
 
থানা আওয়ামী লীগের কমিটির জন্যেও দিনক্ষণও ঠিক হয়েছে। যদি বড় ধরনের কোন ঝুটঝামেলা না হয় তাহলে আগামি  মাসের ১৫ তারিখে  গাজীপুর মহানগরীর কোনাবাড়ি থানা আওয়ামীলীগের  কমিটি ঘোষণা করা হবে। আর এই কমিটিকে ঘিরে সর্বত্রই চলছে আলোচনা সমালোচনা। কে হচ্ছেন সভাপতি সাধারণ সম্পাদক?  চায়ের দোকান থেকে শুরু করে হাট বাজার অলিতে-গলিতে এখন আলোচনার কেন্দ্র বিন্দু সম্মেলনকে ঘিরে। কে
হচ্ছেন সভাপতি, সাধারণ সম্পাদক? ইতিমধ্যে নিজের সমর্থন জানান দিতে সোলাল মিডিয়া ফেসবুকে মহানগরীর নেতাদের ছবি দিয়ে পোস্ট করা হচ্ছে।  
 
প্রশ্ন বারবার ঘুরপাক খাচ্ছে, প্রায় দুই যুগ পর এই প্রথমবার মহানগর থানা আওয়ামী লীগের কমিটিতে নেতৃত্ব যাচ্ছে। তবে এ কমিটিতে জায়গা করে নিতে হলে পরিচ্ছন্ন কর্মীবান্ধব হতে হবে জানিয়েছেন তৃণমূলের নেতা-কর্মীরা।  ঢাকা বিভাগের দায়িত্ব প্রাপ্ত আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দরা এসে এ কমিটি ঘোষণা করবেন বলে নিশ্চিত করেছেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডল।
 
কোনাবাড়ি আওয়ামী রাজনীতির রাজপথের হৃৎপিন্ড আওয়ামী লীগের অঙ্গ বলে খ্যাত শীর্ষে থাকা দুই জনের নামও সর্বত্রই শোনা যাচ্ছে। এ কমিটিকে সামনে রেখে কেন্দ্রীয় নেতৃবৃন্দের, কেউ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি, কেউ আবার গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এড, আজমত উল্লাহ খানেরও কাছেও জোর দতবির চালিয়ে আসছেন। তবে কেন্দ্রীয় নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে কমিটি হলে স্থানীয় অনেকের কপাল পুড়বে।
 
গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এড. আজমত উল্লাহ খান বলেন, মহানগরীর কোনাবাড়ি ও কাশিমপুর এই দুই থানার কমিটি আগামি অক্টোবর মাসে অুনষ্ঠিত হবে। দলীয় সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে ঢাকা বিভাগের দায়িত্ব প্রাপ্ত কেন্দ্রীয় নেতৃবৃন্দরা এসেই মূলত যাচাই-বাচাই করে গঠনতন্ত্রের নিয়ম অনুযায়ী প্রধানমন্ত্রীর নির্দেশ কমিটি ঘোষণা করবেন। এখানে গাজীপুর মহানগর আওয়ামী লীগের হাত নেই। যাচাই-বাচাই চলছে দলের পরিচ্ছন্ন কর্র্মীবান্ধব ও দলের ত্যাগী নেতারাই দলের গুরুত্বপূর্ণ পদ পাবেন। আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী বিতর্কিত কোন লোক কমিটিতে জায়গা হবে না।
 
কোনাবাড়ি থানা আওয়ামী লীগের দুইজন সভাপতি প্রার্থী হলেন,গাজীপুর মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক শেখ মোঃ আক্কাছ আলী ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সদস্য এড. আব্দুর রহমান মাস্টার।  সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে ইতিমধ্যে যারা মাঠ চষে বেড়াচ্ছেন তাঁরা হলেন, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সদস্য ও সাবেক কাউন্সিলর মোঃ খলিলুর রহমান এম এ, সাবেক কোনাবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক মোঃ সোলাইমান মিয়া, দুই বারের নির্বাচিত কাউন্সিলর ও সাবেক ছাত্র নেতা মোঃ আব্বাসউদ্দিন খোকন, সাবেক কোনাবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কন্ঠ শিল্পী মোঃ আনোয়ার পারভেজ ও ১১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আবুল কালাম আজাদ তিনিও থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছেন।  
 
তৃর্ণমূলের একাধিক নেতাকর্মীরা বলেন,তরুণ নেতৃত্ব আসলেই সংগঠন শক্তিশালী হবে। সবার দৃষ্টিই এখন আগামী মাসের ১৫ তারিখ। 

এমএসএম / এমএসএম

আদালতের আদেশ অমান্য করে বালিয়াকান্দিতে মুক্তিযোদ্ধা পরিবারের জমি দখল, আহত ৪

আজ থেকে শুরু হয়েছে ইলিশ শিকারে ২২ দিনের নিষেধাজ্ঞা

উলিপুরে আমনের পোকা দমনে পার্চিং পদ্ধতিতে সফল চাষিরা

ধামইরহাটে খেলনা ইউনিয়নে আদিবাসী নৃত্যের তালে তালে বৃক্ষপূজা’র মাধ্যমে কারাম উৎসব পালন

নিহত ৬ জনের প্রত্যেক পরিবারকে ২০ হাজার টাকা সহায়তা

চট্টগ্রামে মহানগর শ্রমিক লীগের বিক্ষোভ মিছিল

বিরামপুরে জুয়া খেলার অপরাধে গ্রেফতার ১১

দুর্গাপুরে মা ইলিশ সংরক্ষণ অভিযান

নোয়াখালীতে ২ মণ ইলিশ জব্দের পর এতিমখানায় বিতরণ

বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্রসহ ৩ অস্ত্র কারবারি আটক

দশমিনায় পানিতে ডুবে শিশুর মৃত্যু

দায়িত্বে অবহেলা ও অক্সিজেনের অভাবে নবজাতকের মৃত্যুর অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়ায় প্রাইভেটকারে অগ্নিকাণ্ড