ঢাকা শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২

ঠাকুরগাঁওয়ে ভুয়া আইনজীবী পিতাসহ গ্রেফতার


কামরুল হাসান, ঠাকুরগাঁও photo কামরুল হাসান, ঠাকুরগাঁও
প্রকাশিত: ২৩-৯-২০২২ দুপুর ৪:২

ঠাকুরগাঁওয়ে ভুয়া আইনজীবী সেজে জনসাধারণের সাথে প্রতরণার অভিযোগে মো: জালাল উদ্দীন (৪০) ও তার পিতা মো: মফিজ উদ্দীন (৬২) কে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার পৌর শহরের আদালত চত্ত¡র থেকে তাদের আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়। এ বিষয়ে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাড. ইমরান হোসেন চৌধুরী বাদি হয়ে পিতা ও ছেলের বিরুদ্ধে সদর থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার বিবরণে জানা যায়, হরিপুর উপজেলার নন্দগ্রাম (যাদুরানী বাজার) এলাকার মো: ইমরান আলী ও তার পিতা মফিজ উদ্দীন দীর্ঘদিন ধরে ভুয়া আইনজীবীর পরিচয় দিয়ে আসছিলেন। তারা নিজেদের লাইসেন্সধারী আইনজীবী পরিচয় দিয়ে একাধিক মানুষের সাথে প্রতারণা করছিলেন। ওই দিনও তারা নিজেদের আইনজীবী দেখিয়ে ভিজিটিং কার্ড বিভিন্ন মানুষকে দিয়ে প্রতরণা করতে থাকে।
 
ইতিপূর্বে এ জাতীয় অভিযোগের প্রেক্ষিতে জেলা আইনজীবী সমিতির এক সভায় মামলার ২নং আসামী মফিজ উদ্দীন ও তার ছোট ভাই আজিজুর রহমানকে প্রতরক, দালাল, টাউট এবং বাটপার ঘোষনা করে তাদের বিরুদ্ধে জেলার আদালত চত্তরে প্রবেশের উপর নিষেধাজ্ঞা দেওয়া হয়। কিন্তু ঘটনার দিন ইমরান ও তার পিতা আবারও আদালত চত্ত¡রে পূর্বের ন্যায় প্রতারণা করতে থাকে।
 
এমন সময় জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক তাকে তার বিরুদ্ধে নিষেধাজ্ঞার বিষয়ে বলতে গেলে চড়াও হয়ে মারপিট করে গুরুতর জখম করে। এ সময় অন্যান্য আইনজীবীরা তাকে থামাতে গেলে পাশের ফলের দোকান থেকে ছুরি নিয়ে আবারও আঘাত করে আইনজীবীদের গুরুতর জখম করে আহত করে। আহতদের উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় জেলা আইনজীবী সমিতির সদস্যরা ছেলে-পিতাকে আটক করে সদর থানা পুলিশের কাছে সোপর্দ করে।

এমএসএম / এমএসএম

আদালতের আদেশ অমান্য করে বালিয়াকান্দিতে মুক্তিযোদ্ধা পরিবারের জমি দখল, আহত ৪

আজ থেকে শুরু হয়েছে ইলিশ শিকারে ২২ দিনের নিষেধাজ্ঞা

উলিপুরে আমনের পোকা দমনে পার্চিং পদ্ধতিতে সফল চাষিরা

ধামইরহাটে খেলনা ইউনিয়নে আদিবাসী নৃত্যের তালে তালে বৃক্ষপূজা’র মাধ্যমে কারাম উৎসব পালন

নিহত ৬ জনের প্রত্যেক পরিবারকে ২০ হাজার টাকা সহায়তা

চট্টগ্রামে মহানগর শ্রমিক লীগের বিক্ষোভ মিছিল

বিরামপুরে জুয়া খেলার অপরাধে গ্রেফতার ১১

দুর্গাপুরে মা ইলিশ সংরক্ষণ অভিযান

নোয়াখালীতে ২ মণ ইলিশ জব্দের পর এতিমখানায় বিতরণ

বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্রসহ ৩ অস্ত্র কারবারি আটক

দশমিনায় পানিতে ডুবে শিশুর মৃত্যু

দায়িত্বে অবহেলা ও অক্সিজেনের অভাবে নবজাতকের মৃত্যুর অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়ায় প্রাইভেটকারে অগ্নিকাণ্ড