বাবা হারালেন ক্রিকেটার সোহরাওয়ার্দী শুভ

news paper

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২২-৫-২০২১ সকাল ৭:৫৪

12Views


বাবা হারালেন জাতীয় ক্রিকেট দলের এক সময়ের তারকা খেলোয়াড় সোহরাওয়ার্দী শুভ। তার বাবা সাংবাদিক রশীদ বাবু মারা গেছেন। শনিবার (২২ মে) সকাল সোয়া পাঁচটার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর।

সাংবাদিক রশীদ বাবু রংপুর নগরীর জুম্মাপাড়া এলাকার বাসিন্দা। তিনি রংপুর প্রেসক্লাবের বর্তমান কার্যনির্বাহী পরিষদের সভাপতি ছিলেন। এছাড়াও জুম্মাপাড়া করীমিয়া নুরুল উলুম মাদ্রাসার কোষাধ্যক্ষ, নাট্য সংগঠন শিখা সংসদের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক রোটারিয়ান ছিলেন। রশীদ বাবু বেশ কয়েকবার রংপুর প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেন।


রশীদ বাবু ১৯৫৩ সালের ১ আগস্ট জন্মগ্রহণ করেন। চলতি বছরের মার্চে হৃদরোগে আক্রান্ত হলে অস্ত্রোপচার করা হয়। শনিবার ভোরে শাওয়ালের রোজা রাখতে সাহরি করে ফজরের নামাজ আদায় করেন। পরে অসুস্থবোধ করলে তাকে হাসপাতালে নেয়া হলে সেখানে তার মৃত্যু হয়। রশীদ বাবু মৃত্যুকালে স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার ছোট ছেলে জাতীয় দলের সাবেক ক্রিকেটার সোহরাওয়ার্দী শুভ, বড় ছেলে ইসমাইল হোসেন প্রিন্স যুমনা টেলিভিশনে রংপুর প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।রংপুর প্রেসক্লাবের সহসভাপতি মোনাব্বর হোসেন জানান, বাদ আসর স্থানীয় জুম্মাপাড়া করীমিয়া নুরুল উলুম মাদরাসা মাঠে সাংবাদিক রশীদ বাবুর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর নগরীর মুন্সিপাড়া কবরস্থানে তার দাফনকার্য সম্পন্ন করা হবে। এর আগে বিকেল ৪টায় সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য রংপুর প্রেসক্লাব চত্বরে তার মরদেহ নেওয়া হবে। সেখানে রংপুরে কর্মরত সাংবাদিকসহ ও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন থেকে শ্রদ্ধা জানানো হবে।


রশীদ বাবু ৭০ দশকে সাংবাদিকতা শুরু করেন। জনপ্রিয় বিনোদন কাগজ চিত্রালী পত্রিকায় স্টাফ রিপোর্টার হিসেবে লেখালেখির শুরু। এরপর দৈনিক দিনকাল, বাংলাবাজার, ঢাকার ডাকসহ বিভিন্ন পত্রিকাতে কাজ করেন। সবশেষ তিনি রংপুর থেকে প্রকাশিত দৈনিক দাবানল এর স্টাফ রিপোর্টার ও ঢাকা থেকে প্রকাশিত দৈনিক ঢাকার ডাক পত্রিকার রংপুর ব্যুরো প্রধান ছিলেন।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রংপুর বিভাগীয় কমিশনার, সিটি করপোরেশনের মেয়র, জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, মেট্রোপলিটন পুলিশ কমিশনার, জেলা পরিষদ চেয়ারম্যান শোক প্রকাশ করে মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। এক বিবৃতিতে শোক জানিয়ে তার বিদেহী আত্মার শান্তি কামনা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও। এছাড়া আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, জাসদ, বাসদ ও রংপুর প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাব, সিটি প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটি, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন রংপুর, টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশন-টিসিএ, মাহিগঞ্জ প্রেসক্লাব, রংপুর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, ক্রিকেটার্স ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনসহ বিভিন্ন সাংস্কৃতিক, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন শোক প্রকাশ করেছেন।


আরও পড়ুন