ইয়েমেনে অপহৃত বাংলাদেশের সাবেক সেনা কর্মকর্তার ভিডিও প্রকাশ

news paper

সকালের সময় ডেস্ক

প্রকাশিত: ৭-৯-২০২২ দুপুর ১১:২৫

9Views

গত ফেব্রুয়ারিতে ইয়েমেনে অপহৃত বাংলাদেশি জাতিসংঘ কর্মী সাবেক সেনা কর্মকর্তা এ কে এম সুফিউল আনামের একটি ভিডিও প্রকাশ করেছে আল-কায়েদার ইয়েমেন শাখা। বিশ্বব্যাপী বিভিন্ন জঙ্গিগোষ্ঠীর অনলাইন তৎপরতা পর্যবেক্ষণকারী সাইট ইন্টেলিজেন্স গ্রুপ এ তথ্য দিয়েছে। 

গত ৯ আগস্ট ভিডিওটি রেকর্ড করে আল-কায়েদা ইন দ্য অ্যারাবিয়ান পেনিনসুলা। ভিডিওটিতে যে ব্যক্তিকে দেখানো হয় তিনি বাংলাদেশের সাবেক সেনা কর্মকর্তা এ কে এম সুফিউল আনাম বলে চিহ্নিত করেছে সাইট ইন্টেলিজেন্স। 

১১ ফেব্রুয়ারি ইয়েমেনের দক্ষিণাঞ্চলীয় আবিয়ান প্রদেশে একটি মিশন পরিচালনা করার সময় সুফিউলসহ মোট ৫ জনকে অপহরণ করা হয়। সাইট ইন্টেলিজেন্স বলছে, সুফিউল গুরুতর স্বাস্থ্য সমস্যায় ভুগছেন। তার তাৎক্ষণিক চিকিৎসা সহায়তা এবং হাসপাতালে ভর্তি হওয়া প্রয়োজন। 

ভিডিওতে সুফিউল জাতিসংঘ, আন্তর্জাতিক সম্প্রদায়, মানবিক সংস্থাগুলোকে অপহরণকারীদের দাবি পূরণে এগিয়ে আসার আহ্বান জানান। 
 
ফেব্রুয়ারিতে সুফিউলরা অপহৃত হওয়ার পর জাতিসংঘের মুখপাত্র এরি কানেকো এএফপিকে বলেছিলেন, জাতিসংঘ তাদের মুক্তি নিশ্চিত করতে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করছে। 

ইয়েমেনের ওই অঞ্চলে সংযুক্ত আরব আমিরাত সমর্থিত একটি গোষ্ঠীর নতুন অভিযানের ঘোষণা দেয়ার এক সপ্তাহের মধ্যেই ভিডিওটি প্রকাশ করল আল-কায়েদার ইয়েমেন শাখা।  


আরও পড়ুন