মালয়েশিয়ায় ৬ বাংলাদেশি গ্রেপ্তার

news paper

সকালের সময় ডেস্ক

প্রকাশিত: ২৩-৮-২০২২ দুপুর ১:২৭

8Views

প্রবাসীদের রেমিট্যান্স হুন্ডির মাধ্যমে দেশে পাচার করে- এরকম একটি বাংলাদেশি সিন্ডিকেট চক্রকে আটক করেছে মালয়েশিয়ার ইমিগ্রেশন পুলিশ। কুয়ালালামপুরে বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃত সবাই বাংলাদেশি নাগরিক।

সোমবার (২২ আগস্ট) স্থানীয় সময় রাত সাড়ে ৮টায় এক বিবৃতিতে এসব তথ্য জানিয়েছেন মালয়েশিয়া অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক খায়রুল জাজাইমি দাউদ। তদন্তের স্বার্থে তাৎক্ষণিকভাবে আটককৃতদের নাম পরিচয় প্রকাশ করেনি ইমিগ্রেশন পুলিশ।

বিবৃতিতে আরও জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে কুয়ালালামপুরে বাংলাদেশিদের দ্বারা পরিচালিত মোবাইল ফোনের দোকান, ট্র্যাভেল এজেন্সির আড়ালে দীর্ঘদিন ধরে হুন্ডি ব্যবসা করে আসছে। এসব দোকান থেকে হুন্ডি সংশ্লিষ্ট মালামাল জব্দ করা হয়। জব্দকৃত মালামালের মধ্যে রয়েছে- বাংলাদেশি ১৫টি পাসপোর্ট, ৪৪ হাজারেও বেশি মালয়েশিয়ান রিংগিত।

বিবৃতিতে বলা হয়, আটককৃতদের সেমুনিয়াহ ইমিগ্রেশন ডিটেনশন সেন্টারে রাখা হয়েছে। মালয়েশিয়ার অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এবং মানিলন্ডারিং ও পাসপোর্ট আইন ১৯৬৬-এর ধারায় অভিযোগ গঠন করে তাদের আদালতে সোপর্দ করা হবে বলে জানিয়েছেন অভিবাসন বিভাগের পরিচালক।  


আরও পড়ুন