ঢাকা শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২

পঞ্চগড়ে সহঃ প্রধান শিক্ষককে ফাঁসাতে গিয়ে প্রধান শিক্ষক বরখাস্ত


সাইদুজ্জামান রেজা, পঞ্চগড় photo সাইদুজ্জামান রেজা, পঞ্চগড়
প্রকাশিত: ১৭-৮-২০২২ রাত ৯:৪২
পঞ্চগড়ে ধর্ম অবমাননাকর মিথ্যা অভিযোগ প্রচার ও চাঁদাবাজির অভিযোগে প্রধান শিক্ষক সায়েদ মঞ্জুরুল হাসান সুজাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিনি বোদা উপজেলার সাকোয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক।
মঙ্গলবার (১৬ আগস্ট) বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হাফিজুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এতথ্য জানানো হয়। একই সময়ে বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক আবুল কালাম আজাদ মানিককে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেন তিনি।
এর আগে একই বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আশরাফুল আলম, প্রধান শিক্ষক সায়েদ মঞ্জুরুল হাসান সুজার বিরুদ্ধে বিদ্যালয় পরিচালনা কমিটি সভাপতির বরাবর অভিযোগ দায়ের করে। অভিযোগে ইসলাম ধর্ম অবমাননাকর বোরখা নিয়ে মিথ্যা অপ প্রচার করে ধর্মীয় মুসলমানদের সুসংগঠিত করে। হিজাব পড়া ছাত্রীদের অফিসে ডেকে দীর্ঘক্ষন কথা বলে আমার বিরুদ্ধে অভিযোগ লিখে নেন প্রধান শিক্ষক। আমি সদ্য এমপিওভুক্ত আমজানী পাড়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি হওয়ায় প্রধান শিক্ষক আমার কাছে প্রায় সময়ই চাঁদা দাবী করেন এবং তারই অনুরোধের পর আশরাফুল আলম পুতুলের মাধ্যমে ৪০ হাজার টাকা দেন। সেই টাকা নিয়ে তিনি ভারত ঘুরে এসে পুনরায় চাঁদা দাবী করেন। দিতে না চাওয়ায় ধর্ম অবমাননার দায়ে আমাকে বহিষ্কার করবেন এবং যেই বিদ্যালয়ের সভাপতি সেটির এমপিও ভুক্তি বাতিল করবেন। আমজানী পাড়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ কে এম মাহবুবুল আলমের মাধ্যমে ৩৫ হাজার টাকার মোবাইল দাবী করেন। যার অডিও রেকর্ড দেয়া হয়েছে। 
প্রধান শিক্ষক সায়েদ মঞ্জুরুল হাসান সুজার মুঠোফোনে একাধিক বার ফোন করলেও সেটি বন্ধ পাওয়া যায়। পরে জানা যায় প্রধান শিক্ষক ভারত ভ্রমনে রয়েছেন। 
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হাফিজুর রহমান জানান, চাঁদাবাজির অভিযোগে ও একটি অডিওর ভিত্তিতে প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

এমএসএম / এমএসএম

আদালতের আদেশ অমান্য করে বালিয়াকান্দিতে মুক্তিযোদ্ধা পরিবারের জমি দখল, আহত ৪

আজ থেকে শুরু হয়েছে ইলিশ শিকারে ২২ দিনের নিষেধাজ্ঞা

উলিপুরে আমনের পোকা দমনে পার্চিং পদ্ধতিতে সফল চাষিরা

ধামইরহাটে খেলনা ইউনিয়নে আদিবাসী নৃত্যের তালে তালে বৃক্ষপূজা’র মাধ্যমে কারাম উৎসব পালন

নিহত ৬ জনের প্রত্যেক পরিবারকে ২০ হাজার টাকা সহায়তা

চট্টগ্রামে মহানগর শ্রমিক লীগের বিক্ষোভ মিছিল

বিরামপুরে জুয়া খেলার অপরাধে গ্রেফতার ১১

দুর্গাপুরে মা ইলিশ সংরক্ষণ অভিযান

নোয়াখালীতে ২ মণ ইলিশ জব্দের পর এতিমখানায় বিতরণ

বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্রসহ ৩ অস্ত্র কারবারি আটক

দশমিনায় পানিতে ডুবে শিশুর মৃত্যু

দায়িত্বে অবহেলা ও অক্সিজেনের অভাবে নবজাতকের মৃত্যুর অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়ায় প্রাইভেটকারে অগ্নিকাণ্ড