ঢাকা শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২

বিপাকে ওমর সানী


সকালের সময় ডেস্ক photo সকালের সময় ডেস্ক
প্রকাশিত: ১৭-৮-২০২২ দুপুর ১২:২২

মুরগির ডিমের দাম বৃদ্ধিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে ‌‘বয়কট’ প্রতিবাদ। একদল ঘোষণা করেছে ‌‘১৬ থেকে ২২ আগস্ট’ পর্যন্ত ডিম না খাওয়ার বার্তা। এ ধরনের প্রতিবাদের স্রোতে এবার গা ভাসিয়ে তোপের মুখে পড়েছেন চিত্রনায়ক ওমর সানী। এই চিত্রনায়কের ভাষ্য, ‘‘একদিন বা এক সপ্তাহ নয়, এক বছর ডিম না খেলেও মানুষ মরে যাবে না। ডিম পচনশীল দ্রব্য, এটা এক সপ্তাহ কেনা বন্ধ করে দিন। দেখবেন এর দাম কমে গেছে, চলেন তাই করি।’’ তার এমন বক্তব্য ডিমসংশ্লিষ্ট অনেক খামারিই প্রতিবাদ করেছেন। চটেছেন সাধারণ মানুষও। 

রাজওয়ানুল হক রাজু নামের এক ব্যক্তি সানীর স্ট্যাটাসে লেখেন, ‘‘ প্রিয় অভিনেতা আগে একটা ডিমের উৎপাদন খরচ জানুন তারপরে না হয় এমন পোস্ট দিয়েন। খামারিদের কথা চিন্তা করুন। আপনাদের মতো সমাজে পরিচিত লোকদের কাছ থেকে এমন দায়িত্বহীন পোস্ট আসা করি না। আগে যেখানে লেয়ার মুরগির ফিডের দাম ছিল ১৮০০ টাকা বস্তা, সেটা এখন বেড়ে হয়েছে ২৮৯০ টাকা।’’

তিনি আরও লিখেছেন, ‘‘ভাই আপনার জ্ঞানের পরিধিটা আরেকটু বাড়ালে এটাও বুঝতে পারবেন যে, ডিম ১ সপ্তাহের মধ্যে পচে যাওয়া কিংবা নষ্ট হয় না।’’ তার মতো অনেকেই এমন প্রতিবাদী মন্তব্য করেছেন। তবে বিষয়টিতে কিছুটা নমনীয় হয়ে প্রত্যুত্তর দিয়েছেন নায়কও।  

সানী লিখেছেন, ‘‘ আপনাদের কেনার মধ্যে কমফোর্টেবল হতে হবে। অবশ্যই আপনাদের লাভ চাই আমরা।’’ পরে এ নায়ক কমেন্ট বক্সেই কাঁচামালের দাম দ্রুত কমানোর দাবি করেন।মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে দেওয়া সানীর সে স্ট্যাটাসে দুই ঘণ্টাতেই কমেন্টস পড়েছে দেড় হাজারটি। যাদের অনেকাংশই করেছেন প্রতিবাদ।  

অনেকেই সমালোচনা করেছেন সিন্ডিকেটের দোহাই দিয়ে খামার শিল্পের বিপরীতে সানীর দেওয়া এমন স্ট্যাটাসে। তাদের মতে, দায়িত্বশীল ব্যক্তি হয়ে তার এমন দায়িত্বহীন স্ট্যাটাস মোটেও কাম্য নয়।

প্রীতি / প্রীতি