বঙ্গবন্ধুকে হত্যার কুশীলবদের বংশধরেরা এখনও সক্রিয়

news paper

মুতাছিম বিল্লাহ রিয়াদ, ইবি

প্রকাশিত: ১৬-৮-২০২২ বিকাল ৬:১০

5Views

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার কুশীলবদের বংশধরেরা এখনও সক্রিয়। কমিশন গঠনের মাধ্যমে এ হত্যাকান্ডের নেপথ্যে যারা ছিল তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় এনে বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে।

মঙ্গলবার (১৬ আগস্ট) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন ভিসি। সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এই আয়োজন করে ইবি বঙ্গবন্ধু পরিষদ।

ভিসি বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন, দিয়েছেন লাল-সবুজের পতাকা। এমন একজন মানুষকে তাঁর কাছের মানুষদের হাতে স্বপরিবারে জীবন দিতে হলো। এধনের জঘন্যতম ঘটনা বিশ্বের বুকে দ্বিতীয়টি আর ঘটেনি।

অনুষ্ঠানে সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম৷ বিশেষ অতিথি হিসেবে প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনটির জাতীয় শোকদিবস ও গ্রেনেড হামলা দিবস-২০২২ উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর ড. আনোয়ার হোসেন।

সংগঠনটির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মাহবুবুল আরফিনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান লাল্টু ও কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক শাহজাহান মন্ডল উপস্থিত ছিলেন। এসময় সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা ও শাখা ছাত্রলীগ সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়সহ অন্যরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে জাতীয় শোকদিবস উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত কুইজ, উপস্থিত বক্তৃতাসহ বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।


আরও পড়ুন