সারাদেশে জ্বালানি তেলের দাম বৃদ্ধি যাত্রীদের দুর্ভোগ

news paper

কাইয়ুম মাহমুূদ, উল্লাপাড়া

প্রকাশিত: ৬-৮-২০২২ বিকাল ৬:১৬

5Views

সারাদেশে ডিজেল, কেরোসিন ,পেট্রোল,অকটেন, তেলের দাম বৃদ্ধির কারণে উত্তরবঙ্গের প্রবেশদ্বার সিরাজগঞ্জের হাটিকুমরুল চত্ত্বর এলাকায় গন পরিবহন কম থাকায় যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

শনিবার (৬ আগস্ট) সকাল থেকে হাটিকুমরুল গোলচত্বর এলাকায় ঢাকা-বগুড়া, রাজশাহী–পাবনাসহ বিভিন্ন বাস টার্মিনাল গুলোতে গিয়ে দেথা যায় দূর–দূরান্ত গামী যাত্রীরা গণপরিবহন কম থাকায় সময় মত তাদের গন্তব্যে পৌছাতে পারছেন না । সেই সাথে ভাড়াও বৃদ্ধি করা হয়েছে আকাশচুম্বী।

পরিবহন চালকরা বলছেন হঠাৎ করে দেশব্যাপী জ্বালানি তেলের দাম বৃদ্ধি হওয়ার কারণে বাস ভাড়া বেশি নেয়া হচ্ছে বলে জানান গণপরিবহনের চালকরা।

ঢাকামুখী বিবিন্ন পেশায় নিযোজিত থাকা কর্মজীবী যাত্রীরা বলছেন, তেলের দাম বৃদ্ধি হওয়ার কারনে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে তার পরেও গণ পরিবহন সংকটের কারনে অনেকেই জীবিকার তাগিদে ট্রাকে চরে রওনা করেছে নিজ নিজ কর্মস্থলে। তাও আমরা সঠিক সময় আমাদের কর্মস্থলে পৌছাতে পারছিনা ,এতে চাকরি/ব্যাবসাসহ নানা কাজের বাধা সম্মুখীন হতে হচ্ ।

সাধারণ মানুষ বলছেন, সারাদেশে একের পরে এক যে হারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য দিন দিন বৃদ্ধি পাচ্ছে, সে হারে আমাদের আয় বাড়ছে না। এর জন্য আমরা সংসার চালাতে হিমশিম খাচ্ছি।


আরও পড়ুন