রায়গঞ্জে প্রথম আলো বন্ধুসভার বৃক্ষেরাপণ কর্মসূচির উদ্বোধন

news paper

সাইদুল ইসলাম আবির, রায়গঞ্জ

প্রকাশিত: ৬-৮-২০২২ বিকাল ৫:০

50Views

‘পৃথিবী একটাই আসুন, গাছ লাগাই’ প্রতিপাদ্য সামনে রেখে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় প্রথম আলো বন্ধুসভার বৃক্ষেরাপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। শনিবার (৬ আগস্ট) দুপুরে রায়গঞ্জ বন্ধুসভার উদ্যোগে উপজেলার দুটি শিক্ষাপ্রতিষ্ঠানে গাছের চারা রোপণ ও শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়।
 
উপজেলা সদর ধানগড়া মহিলা কলেজে এ কর্মসূচির উদ্বোধন করেন বিপন্ন ও বিলুপ্তপ্রায় বৃক্ষের সংগ্রাহক, বৃক্ষপ্রেমী এবং পর্বতারোহী মাহবুব পলাশ। এ সময় উপস্থিত ছিলেন- কলেজ পরিচালনা কমিটির সভাপতি মো. ফেরদৌস আলম সরকার, আজীবন দাতা সদস্য ও ধানঘরা উচ্চ বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি আবু ইউছফ জাকারিয়া, সদস্য মো. বেল্লাল হোসেন, মো. হাফিজুর রহমান, অধ্যক্ষ গোলাম মোস্তফা সরকার, সিরাজগঞ্জ ফারাজ আইয়াজ স্মৃতি পরিষদের সভাপতি প্রদীপ সাহা, স্মার্ট ট্যুরিজমের পরিচালক আসলাম উদ্দীন, উপজেলা সদর বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সেলিম রেজা খন্দকার, ধানগড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বিদ্যুৎ কুমার মোদক, রায়গঞ্জ বন্ধুসভার সভাপতি মো. আতিকুল ইসলাম, সহ-সভাপতি মুশফিকুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক রাজু আহমেদ, প্রথম আলোর রায়গঞ্জ প্রতিনিধি সাজেদুল আলম প্রমুখ।
 
এ সময় ধানঘরা উচ্চ বিদ্যালয় চত্বরে গাছের চারা রোপণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন- বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য ও রায়গঞ্জ পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ওবায়দুল ইসলাম, সহকারী প্রধান শিক্ষক সনাতন কুমার প্রমুখ।
 
দুটি শিক্ষাপ্রতিষ্ঠানের নির্বাচিত শিক্ষার্থীদের মাঝে ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হয়।

আরও পড়ুন