ঢাকা বৃহষ্পতিবার, ১৮ আগস্ট, ২০২২

কাঁঠগড়ায় সোহম-নুসরাতের ‘মহানায়ক’ সম্মান


বিনোদন ডেস্ক photo বিনোদন ডেস্ক
প্রকাশিত: ৬-৮-২০২২ দুপুর ৪:৭

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তরফ থেকে গত মাসে ‘বঙ্গ সম্মান’ দেওয়া হয়েছে টলিউড তারকাসহ বেশ কয়েকজন বিশিষ্টজনকে। তবে এ নিয়ে হয়েছে নানা বিতর্ক। সমাজের এক অংশের দাবি, শুধুমাত্র তৃণমূল ঘনিষ্ঠতের হাতেই তুলে দেওয়া হয়েছে স্মারক, দেওয়া হয়েছে উপাধি।

ইতোমধ্যে নুসরাত জাহান আর সোহম চক্রবর্তীর ‘মহানায়ক’ সম্মান পাওয়া নিয়ে মুখ খুলেছেন অনেক তারকা। সেই তালিকায় যুক্ত হলেন অভিনেত্রী মানসী সিনহা। সোহম ও নুসরাতকে নিয়ে ক্ষোভ উগরে দিলেন তিনি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে তাকে প্রশ্ন করা হয় ‘বঙ্গ সম্মান’ নিয়ে। উত্তরে মানসী বলেন, ‘এটাকে আমি এখন পুরস্কারের মঞ্চ হিসেবে মনে করি না। যেখানে অনেক তাবড় তাবড় অভিনেতা থাকা সত্ত্বেও নুসরাত আর সোহম ‘মহানায়ক’ পুরস্কার পান, তখন সেই মঞ্চের উদ্দেশ্য পরিষ্কার হয়ে যায়। কেন কী জন্য পুরস্কার।’

এই সাক্ষাৎকারে রাজ্য সরকারের প্রতিও ক্ষোভ উগড়ে দেন মানসী। সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিন্দাও করেন। বলেন, ‘আমাদের রাজ্যে এখন রাজনীতি বলে আর কিছু নেই। এখন স্বার্থনীতি। আমাদের মুখ্যমন্ত্রীর ব্যাপারে আমার এতদিন কোনো ক্ষোভ ছিল না। বড় দিদির মতো, ভালো লাগে কথা বলতে, লাগতই বলা যায়। এখন আর ভালো লাগবে বলে মনে হয় না।’

কাজের ক্ষেত্রে অভিনয়ের পাশাপাশি পরিচালনাও শুরু করেছেন মানসী। ‘এটা আমাদের গল্প’ নামে একটি সিনেমা নিয়ে আসছেন তিনি। সেখানে অভিনয় করছেন শ্বাশত চট্টোপাধ্যায়, অপরাজিতা আঢ্য, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, খরাজ মুখোপাধ্যায়, সোহাগ সেনদের মতো নামজাদা অভিনেতারা।

প্রীতি / প্রীতি