ঢাকা বৃহষ্পতিবার, ১৮ আগস্ট, ২০২২

ঢাকায় পরিবহন সংকট, ভোগান্তিতে অফিসগামী মানুষ


নিজস্ব প্রতিবেদক photo নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৬-৮-২০২২ দুপুর ১১:৩৫

জ্বালানি তেলের দাম বাড়ানোর পর শনিবার (৬ আগস্ট) সকাল থেকে ঢাকায় পরিবহন সংকট দেখা দিয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন কর্মস্থলগামী মানুষ। বিশেষ করে বিপাকে পড়েছেন নারী ও শিশুরা। রাস্তায় দীর্ঘক্ষণ অপেক্ষার পর গাড়ি না পেয়ে অনেকে হেঁটে কর্মস্থলে রওনা দিয়েছেন।

শনিবার সকালে রাজধানীর বাড্ডা, রামপুরা, মালিবাগ, মগবাজার, মহাখালী এলাকায় দেখা যায়, রাস্তায় গাড়ির অপেক্ষায় দাঁড়িয়ে আছেন অনেক যাত্রী। কিন্তু গাড়ির দেখা মিলছে একেবারে কম। এসব গাড়িতে উঠতে যাত্রীদের রীতিমতো যুদ্ধ করতে হচ্ছে। তবে হুড়োহুড়ি করে বাসে ওঠতে না পেরে বয়স্ক ও নারী-শিশুদের অপেক্ষা করতে হচ্ছে দীর্ঘক্ষণ।

রাস্তায় চলাচল করা বাসগুলোর চালক ও সহকারীরা বলছেন, শুক্রবার রাতে আকস্মিক জ্বালানি তেলের দাম বাড়ানোয় রাস্তায় গাড়ি নামাচ্ছেন না পরিবহন মালিকরা। তারা পরিবহন ভাড়া বাড়ানোর ব্যাপারে সরকারের সিদ্ধান্তের দিকে তাকিয়ে আছেন।

জ্বালানির এ দাম বাড়ানোয় শুধু গণপরিবহন খাতে নয়, পণ্যপরিবহনেও ভাড়া বাড়বে, যার প্রভাব পড়বে পণ্যের দামে। সমন্বয়হীনতার কারণে এসব ক্ষেত্রেও নজিরবিহীন সংকট দেখা দিতে পারে-যোগ করেন তারা।

অন্যদিকে, ঢাকার বাইরে অন্য জেলাগুলোতেও পরিবহন সংকটের খবর মিলেছে। জ্বালানি তেলের দাম বাড়ানোয় শনিবার সকাল থেকে গাড়ি চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে চট্টগ্রাম মহানগর পরিবহন মালিক সমিতি। তারা জানিয়েছে, জ্বালানির দামের সঙ্গে ভাড়া সমন্বয় না হওয়া পর্যন্ত রাস্তায় গাড়ি চলবে না। একই কারণ দেখিয়ে অনেক আন্তঃজেলা পরিবহনও রাস্তায় নামছে না।

জামান / জামান

শুভ জন্মাষ্টমী আজ

করোনায় মৃত্যুশূন্য দেশ, শনাক্ত ২১২

শব্দদূষণ রোধে সরকার কাজ করছে : পরিবেশমন্ত্রী

দেশে চরম মানবাধিকার লঙ্ঘিত হয়েছে : প্রধানমন্ত্রী

দেশ সেবার শপথ আনসারদের

তেলের দাম বাড়ায় সুযোগ নিচ্ছেন ব্যবসায়ীরা : বাণিজ্যমন্ত্রী

সিরিজ বোমা হামলা : এখনো শেষ হয়নি ৪১ মামলার বিচার

ফেরি ও যাত্রীবাহী জাহাজের ভাড়া বাড়ছে

দেশব্যাপী সিরিজ বোমা হামলার ১৭ বছর আজ

আনারকলির সঙ্গে কোনো বিদেশি থাকার সত্যতা মেলেনি

জাতীয় শোক দিবস উপলক্ষে টুঙ্গপাড়ায় আর্টক্যাম্প ও চিত্রাঙ্কণ প্রতিযোগিতা আয়োজন করেছে শিল্পকলা একাডেমি

ফরিদপুরে আশ্রয়ন প্রকল্পের ঘরে চাঁদাবাজি

দেশে নতুন করোনা আক্রান্ত ৯৩