শিক্ষক হত্যা ও মানহানির প্রতিবাদে দুর্গাপুরে মানববন্ধন

news paper

আল নোমান শান্ত, দুর্গাপুর

প্রকাশিত: ৫-৭-২০২২ দুপুর ১২:২৫

30Views

ঢাকার আশুলিয়ায় হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক উৎপল কুমার সরকারকে হত্যা এবং নড়াইল সদর উপজেলার মির্জাপুর ইউনাইটেট কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসসহ দেশের বিভিন্ন স্থানে শিক্ষকদের মানহানির ঘটনায় নিন্দা জানিয়ে নেত্রকোনার দুর্গাপুর উপজেলার সর্বস্তরের শিক্ষকদের আয়োজনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। মঙ্গলবার (৫ জুলাই) সকালে উপজেলা পরিষদ চত্বরে সর্বস্তরের অংশগ্রহণে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন পালন করা হয়।

মানববন্ধনে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শতাধিক শিক্ষক-শিক্ষিকা অংশ নেন। শিক্ষক আজিজুল রহমান খান রাসেলের সঞ্চালনায় বক্তব্য রাখেন- সুসং সরকারি মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আইনুল হক, আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ আব্দুর রহমান, দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার, প্রধান শিক্ষক একেএম ইয়াহিয়া, প্রধান শিক্ষক ফজলুল হক, প্রধান শিক্ষক আলতাবুর রহমান কাজল, প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম, প্রধান শিক্ষক আবু সাইদ দুলাল, প্রধান শিক্ষক এমদাদ হোসেন চৌধুরী, শিক্ষক আমেনা খাতুন, সিপিবির শামছুল আলম খানসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ।

এ সময় বক্তারা বলেন, শিক্ষকদের লাঞ্ছিত করা এবং হত্যার মতো ঘটনা নৈতিকতা-মূল্যবোধের অবক্ষয়। শিক্ষককে পিটিয়ে হত্যা ও শিক্ষকের গলায় জুতার মালা পরিয়ে লাঞ্ছিত করা হচ্ছে, এর চেয়ে ভয়ংকর আর কী হতে পারে? শিক্ষক জাতির মেরুদণ্ড আর আমরাই শিক্ষক হয়ে আজ লাঞ্ছিত। শিক্ষক উৎপল কুমার সরকার হত্যাকারীদের এবং স্বপন কুমার বিশ্বাস নির্যাতনকারীদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান, যাতে দেশে আর এরকম নির্মম হত্যাকাণ্ড না হয় সেদিকে সরকারের কাছে আমাদের আকুল আবেদন। এছাড়া শিক্ষকদের নিরাপত্তা রক্ষায় শিক্ষক সুরক্ষা আইন করার জোর দাবি জানান শিক্ষকবৃন্দ। 


আরও পড়ুন