কুড়িগ্রামে জেলা পরিষদ সদস্যদের জন্য অবহিতকরণ প্রশিক্ষণ কোর্স ‍আয়োজন

news paper

একরামুল হক বুলবুল, কুড়িগ্রাম

প্রকাশিত: ২৯-৬-২০২১ বিকাল ৫:০

19Views

কুড়িগ্রাম জেলা পরিষদ সদস্যদের জন্য জেলা পরিষদ মিলায়তনে ‘জেলা পরিষদ অবহিতকরণ’ শীর্ষক ‍এক দিনের প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়। মঙ্গলবার (২৯ জুন) সকাল থেকে বিবেল ৫টা পর্যন্ত অনলাইনে প্রশিক্ষণ কোর্স চলে। অনলাইনে প্রশিক্ষণ কোর্সে আলোচ্য বিষয়গুলো ছিল- জেলা পরিষদ আইন ২০০০, জেলা পরিষদের কার্যাবলী, দায়িত্ব ও কর্তব্য, পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন, জেলা পরিষদের সম্পদ ও সম্পত্তি ব্যবস্থাপনা, সরকারি ক্রয়সংক্রান্ত ধারণা ও সভা, সভার নোটিস, কার্যপত্র ও কার্যবিবরণী।

প্রশিক্ষণ কোর্সে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দীপক চক্রবর্তী, অতিরিক্ত সচিব (প্রশাসন), স্থানীয় সরকার বিভাগ, বাংলাদেশ সচিবালয়, ঢাকা; এনআইএলজির অনুষদ সদস্য মো. ইব্রাহিম খান (যুগ্ম-সচিব) পরিচালক, স্থানীয় সরকার, রংপুর বিভাগ, রংপুর; মো. ফরিদুল ইসলাম, প্রধান নির্বাহী কর্মকর্তা, জেলা পরিষদ কুড়িগ্রাম; মো. জাকির হোসেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক), রংপুর বিভাগ, রংপুর; আলহাজ মো. জাফর আলী (সাবেক এমপি), চেয়ারম্যান, জেলা পরিষদ ও সভাপতি জেলা আওয়ামী লীগ, কুড়িগ্রাম।

এ সময় কুড়িগ্রাম জেলা পরিষদের সদস্যগণ অনলাইনের মাধ্যমে প্রশিক্ষণ গ্রহণ করেন। প্রশিক্ষণ আয়োজন করে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) ঢাকা। প্রশিক্ষণ বাস্তবায়ন করে জেলা পরিষদ কুড়িগ্রাম।


আরও পড়ুন