ঢাকা বৃহষ্পতিবার, ১৮ আগস্ট, ২০২২

প্রতিবন্ধীকে বিবস্ত্র করে মারপিট ও হত্যাচেষ্টা, ভিডিও ভাইরাল


জামাল বাদশা, লালমনিরহাট photo জামাল বাদশা, লালমনিরহাট
প্রকাশিত: ২৫-৬-২০২২ বিকাল ৫:৪
লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় সেকেন্দার আলী (৪৯) নামে এক বুদ্ধিপ্রতিবন্ধীকে বিবস্ত্র করে মারপিট ও হত্যাচেষ্টার ভিডিও ভাইরাল হয়েছে। বিচার চেয়ে আদালতে মামলা দায়ের করেছেন ওই প্রতিবন্ধীর স্ত্রী আর্জিনা বেগম।
 
জানা গেছে, গতকাল শুক্রবার (২৪ জুন) দুপুরে আদালতের নির্দেশে কালীগঞ্জ থানায় মামলাটি নথিভুক্ত করা হয়। এর আগে গত ৫ জুন রাত সাড়ে ৯টার দিকে উপজেলার কাকিনা ইউনিয়নের উত্তর গোপালরায় গ্রামে এ ঘটনা ঘটে। আহত প্রতিবন্ধী সেকেন্দার আলী ওই গ্রামের মৃত নছর উদ্দিনের ছেলে। তিনি পেশায় ভ্যানচালক।
 
আদালতে দায়ের করা মামলা সূত্রে জানা গেছে, ভ্যান চালিয়ে সংসার সচল রেখেছেন বুদ্ধিপ্রতিবন্ধী সেকেন্দার আলী। তার প্রতিবেশী আব্দুর জব্বারের ছেলে স'মিলের মিস্ত্রি জাহেদুল ইসলামের কাছে গাছ পরিবহন বাবদ ভাড়ার টাকা পেতেন ভ্যানচালক সেকেন্দার আলী। ওই পাওনা টাকা চাইতে গেলে স্থানীয় সুকানদীঘি বাজারে তাদের মধ্যে তর্ক-বিতর্ক হয়। গত ৫ জুন রাত সাড়ে ৯টার দিকে বাজারের কাজ শেষে ভ্যান নিয়ে বাড়ি ফিরছিলেন সেকেন্দার আলী। পূর্ববিরোধের জের ধরে নিজেদের বাড়ির পাশে পথরোধ করেন জাহেদুল ইসলাম ও তার তিন ভাইসহ পরিবারের লোকজন।
 
এ সময় জাহেদুল ইসলাম গং গাছের ডাল আর লাঠি দিয়ে ভ্যানচালক সেকেন্দার আলীকে বিবস্ত্র করে বেধড়ক মারপিট করে। জীবন বাঁচানোর তাগিদে হামলাকারীদের হাত-পায়ে ধরেও রক্ষা হয়নি সেকেন্দার আলীর। একপর্যয়ে হামলাকারীদের কয়েকজন বিবস্ত্র সেকেন্দার আলীকে এলোপাতাড়ি মারপিট করছিল আর একজন তার গলা চেপে হত্যার চেষ্টা চালায়। তার চিৎকারে স্ত্রী আর্জিনা এবং মেয়ে তাকে বাঁচাতে এলে তাদেরও মারপিট ও শ্লীনতাহানী করে হামলাকারীরা। পরে তার স্থানীয়রা এসে হামলাকারীদের কবল থেকে সেকেন্দার আলীকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
 
প্রতিবন্ধী ভ্যানচালক সেকেন্দার আলীকে বিবস্ত্র করে মারপিটের পুরো ঘটনাটি হামলাকারীদের একজন ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দিলে তা ভাইরাল হয়।
 
দীর্ঘ ৮ দিন হাসপাতালে চিকিৎসা শেষে কিছুটা সুস্থ হলে এ ঘটনায় জাহেদুল ইসলামকে প্রধান আসামি করে তার পরিবারের ৬ জনের বিরুদ্ধে গত ১৪ জুন  ভিডিও প্রদর্শন করে লালমনিরহাট সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন ভ্যানচালক সেকেন্দার আলীর স্ত্রী আর্জিনা বেগম। আদালত মামলাটি গ্রহণ করে কালীগঞ্জ থানায় নিয়মিত মামলা হিসেবে নথিভুক্ত করার নির্দেশ প্রদান করে। অবশেষে শুক্রবার (২৪ জুন) মামলাটি নথিভুক্ত করা হয়।
 
কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রসুল বলেন, অমানুষিক নির্যাতনের ভিডিওটি দেখেই আমি তাৎক্ষণিক হামলাকারীদের গ্রেফতার করতে অফিসার নিয়োগ করেছিলাম। কিন্তু তারা পালিয়ে যাওয়ায় গ্রেফতার করা সম্ভব হয়নি। থানায় মামলা নিতে চেয়েছিলাম। কিন্তু বাদী অন্যের কথায় আদালতে মামলা করেছেন। হামলাকারীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

এমএসএম / জামান

চাচই ধানাইড় মাধ্যামিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিদায় সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত

চট্টগ্রামে দুই সাংবাদিকের ওপর হামলায় সিআরএফ'র নিন্দা

পঞ্চগড়ে সহঃ প্রধান শিক্ষককে ফাঁসাতে গিয়ে প্রধান শিক্ষক বরখাস্ত

নাটোরের বিভিন্ন স্থানে ভোক্তা অধিকারের বিশেষ অভিযান

সাভারে সাংবাদিক সোহেল রানাকে হত্যাচেষ্টার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

গাজীপুরে যুব উন্নয়ন আধিদপ্তরের জাতীয় শোক দিবস পালন

শান্তিগঞ্জে আ‘লীগের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

গলাচিপায় মুক্তিযোদ্ধা মার্কেটের উদ্বোধন

মাগুরায় জেলা আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

পানিতে ডোবা প্রতিরোধে শান্তিগঞ্জে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

দেবীদ্বারে বর্তমান সরকারের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে বিক্ষোভ

হরিণাকুণ্ডুতে মাদকদ্রব্র্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত

রাজবাড়ীতে হাইওয়ে পুলিশের কমিউনিটি ও বিট পুলিশিং সভা অনুষ্ঠিত