ঢাকা বৃহষ্পতিবার, ১৮ আগস্ট, ২০২২

আমরা অপমানের প্রতিশোধ নিয়েছি : কাদের


নিজস্ব সংবাদদাতা photo নিজস্ব সংবাদদাতা
প্রকাশিত: ২৫-৬-২০২২ দুপুর ১০:৫৯

পদ্মা সেতু নির্মাণের মাধ্যমে আমরা আমাদের অপমানের প্রতিশোধ নিয়েছি বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ শনিবার (২৫ জুন) সকাল সাড়ে ১০টায় পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানের বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আপনাকে অভিবাদন, আপনাকে গোটা জাতি স্যালুট করে। সারা বিশ্বে আপনি আজ প্রশংসিত। আপনি প্রমাণ করেছেন আমরাও পারি। নিজের টাকায় পদ্মা সেতু নির্মাণ করে প্রমাণ করেছেন। দুঃসময় চ্যালেঞ্জ নিয়ে সবকিছু অতিক্রম করে শেখ হাসিনা প্রমাণ করেছেন আমরা বীরের জাতি। প্রধামন্ত্রী একা নন, রেহানা, জয়, পুতুল, ববির কী অপরাধ ছিল? একটি পরিবারকে টার্গেট করে হেনস্তা করা হয়েছে। শুধু পরিবার নয়, সারা জাতিকে অপবাদ দেয়া হয়েছে সেতুর বিনিয়োগ থেকে সরে গিয়ে। বঙ্গবন্ধুর পরিবারসহ অনেককেই অপমান করা হয়েছে। আমরা আমাদের অপমানের প্রতিশোধ নিয়েছি।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার মতো এমন কমিটেড মানুষ যদি না থাকতেন এমন সঙ্কট, এত প্রতিবন্ধতা অতিক্রম করতে পারতাম না। যারা পদ্মা সেতুর নির্মাণের সঙ্গে জড়িত ছিলেন তারা জানেন এখানে কাজ করা কঠিন ছিল। বঙ্গবন্ধুকন্যার ডাকে সাড়া দিয়ে পদ্মাপাড়ের অনেক মানুষ তাদের বাপ-দাদার বাড়ি ছেড়ে দিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।

তিনি আরো বলেন, পদ্মা সেতুর জন্য একজনেরই কৃতিত্ব। তিনি হলেন বঙ্গবন্ধুর কন্যা, শেখ হাসিনা। কেন পদ্মা সেতুর সঙ্গে তার নাম থাকবে না সেটাই ছিল সবার দাবি। কিন্তু তিনি সেটি গ্রহণ করেননি। কাগজের লেখা নাম ছিঁড়ে যাবা, ব্যানারে লেখা নাম ছিঁড়ে যাবে, পাথরে লেখা নাম মুছে যাবে, কিন্তু হৃদয়ে লেখা নাম রয়ে যাবে। যতদিন পদ্মা সেতু থাকবে সম্মানের সঙ্গে আপনার নামটি উচ্চারিত হবে।

জামান / জামান

শুভ জন্মাষ্টমী আজ

করোনায় মৃত্যুশূন্য দেশ, শনাক্ত ২১২

শব্দদূষণ রোধে সরকার কাজ করছে : পরিবেশমন্ত্রী

দেশে চরম মানবাধিকার লঙ্ঘিত হয়েছে : প্রধানমন্ত্রী

দেশ সেবার শপথ আনসারদের

তেলের দাম বাড়ায় সুযোগ নিচ্ছেন ব্যবসায়ীরা : বাণিজ্যমন্ত্রী

সিরিজ বোমা হামলা : এখনো শেষ হয়নি ৪১ মামলার বিচার

ফেরি ও যাত্রীবাহী জাহাজের ভাড়া বাড়ছে

দেশব্যাপী সিরিজ বোমা হামলার ১৭ বছর আজ

আনারকলির সঙ্গে কোনো বিদেশি থাকার সত্যতা মেলেনি

জাতীয় শোক দিবস উপলক্ষে টুঙ্গপাড়ায় আর্টক্যাম্প ও চিত্রাঙ্কণ প্রতিযোগিতা আয়োজন করেছে শিল্পকলা একাডেমি

ফরিদপুরে আশ্রয়ন প্রকল্পের ঘরে চাঁদাবাজি

দেশে নতুন করোনা আক্রান্ত ৯৩