১৩ দিন পর বাসায় ফিরলেন খালেদা জিয়া

news paper

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৪-৬-২০২২ বিকাল ৬:৩৮

4Views

১৩ দিন পর হাসপাতাল ছেড়ে বাসায় ফিরেছেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। শুক্রবার (২৪ জুন) সন্ধ্যা ৬টার দিকে গুলশানের বাসভবন ফিরোজায় পৌঁছান তিনি। এর আগে রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে বিকেল ৫টা ৩৫ মিনিটে গুলশানের বাসা ফিরোজার উদ্দেশ্যে রওনা দেন তিনি।

বিকেল ৩টার দিকে এক সংবাদ সম্মেলনে তার ব্যক্তিগত চিকিৎসক এজেডএম জাহিদ হোসেন বলেছিলেন, করোনা সংক্রমণ বাড়ার কারণে ম্যাডামকে বাসায় শিফট করা হচ্ছে।

৭৬ বছর বয়সী খালেদা জিয়া বুকে ব্যথা নিয়ে গত ১০ জুন গভীর রাতে এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন। পরে দ্রুত এনজিওগ্রাম করে তার হৃদযন্ত্রে একটি রিং পরানো হয়। দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে যান খালেদা। দেশে করোনাভাইরাস সংক্রমণ শুরু হওয়ার পর ২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে শর্তসাপেক্ষে সাজা স্থগিত করে সাময়িকভাবে মুক্তি দেয়া হয় তাকে।

গত বছরের এপ্রিলে খালেদা জিয়া করোনাভাইরাসে আক্রান্ত হন। এরপর পাঁচ দফা তাকে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিতে হয়েছে। এরমধ্যে ২০২১ সালে একবার এভারকেয়ার হাসপাতালে ভর্তি হওয়ার পর তার ‘পরিপাকতন্ত্রে’ রক্তক্ষরণ এবং লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার কথা জানান চিকিৎসকরা।


আরও পড়ুন