ঢাকা মঙ্গলবার, ২৮ জুন, ২০২২

ঈদযাত্রা : বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু


নিজস্ব প্রতিবেদক photo নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪-৬-২০২২ দুপুর ১০:৫৭

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাস কোম্পানিগুলো। টিকিট বিক্রির প্রথম দিন অগ্রিম টিকিট কাটতে আসা যাত্রীদের খুব একটা ভিড় লক্ষ্য করা যায়নি বাস কাউন্টারগুলোতে। তবে পরিবহন সংশ্লিষ্টরা বলছেন, যাত্রীদের মধ্যে ৭ জুলাইয়ের টিকিটের চাহিদা বেশি। 

আজ শুক্রবার (২৪ জুন) সকাল থেকে একযোগে গাবতলী ও কল্যাণপুরের বিভিন্ন কোম্পানির বাস কাউন্টার থেকে অগ্রিম টিকিট বিক্রি করা হচ্ছে। কিন্তু কাউন্টারে যাত্রীদের টিকিটের জন্য লম্বা লাইনে অপেক্ষা করে থাকতে দেখা যায়নি। ফলে টিকিট কাটতে আসা যাত্রীরা ঝামেলা ছাড়াই টিকিট কেটে চলে যেতে পারছেন। 

গাবতলীতে বিভিন্ন বাসের অগ্রিম টিকিট কাউন্টার ঘুরে দেখা যায়, পূর্ব ঘোষণা থাকলেও অনেক যাত্রী অভিযোগ করছেন, আজ অগ্রিম টিকিট দেয়া হবে সেটা তারা জানতেন না। তাছাড়া চাহিদা অনুযায়ী টিকিট না পাওয়ারও অভিযোগ ছিল যাত্রীদের। কোনো কাউন্টারে টিকিটপ্রত্যাশীদের দীর্ঘ লাইন দেখা যায়নি।

এক যাত্রী জানান, সকালের দিকে মানুষের কিছুটা ভিড় ছিল। বেলা বাড়ার সঙ্গে তা একেবারেই কমে গেছে। রংপুরের টিকিট পেয়েছি ৭ তারিখের। কিন্তু বাসের সামনের দিকের কোনো সিটি খালি নেই, কাউন্টার থেকে বলা হচ্ছে পেছনে লাইনের সিট আছে। বাধ্য হয়ে তা কিনতে হয়েছে। আমাদের চাহিদা অনুযায়ী সিট ও টিকিট পাওয়া অনেক কঠিন।

আরেক যাত্রী জানান, ঢাকা থেকে নীলফামারী যাওয়ার জন্য অগ্রিম টিকিট কাটার জন্য এসেছি। আমার ৪টা টিকিট দরকার ৭ জুলাইয়ের। কিন্তু আমাকে বলা হয়েছে ৭ তারিখের কোনো টিকিট নেই। অন্যান্য দিনের টিকিট আছে। কিন্তু টিকিট ছাড়ার মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই ৭ তারিখের টিকিট কিভাবে শেষ হয়ে যায়। এখন টিকিট বিক্রি করবে না, পরে ঠিকই বেশি দামে টিকিট পাওয়া যাবে।

সার্বিক বিষয়ে হানিফ পরিবহনের জেনারেল ম্যানেজার মোশারফ হোসেন জানান, অগ্রিম টিকিট বিক্রির চাপ নেই। যারাই টিকিট কাটতে আসছেন সবারই টিকিটের চাহিদা ৭ তারিখ রাতের। ৭ তারিখ রাতে প্রতিটি গন্তব্যে হয়তো ৪টা করে গাড়ি যাবে। তাহলে সবাইকে তো আমরা ৭ তারিখ রাতের টিকিট দিতে পারব না। এছাড়া অন্যান্য দিনের কোনো টিকিট বিক্রি হচ্ছে না। তাছাড়া বন্যা, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি; সব মিলিয়ে মানুষের বাড়ি যাওয়ার প্রতি আগ্রহও কম।

ঈদে সড়কের অবস্থার বিষয়ে তিনি জানান, ঈদের আগে রাস্তাঘাটের অবস্থা খুব একটা ভালো না। এবার কোরবানির ঈদে গরুর ট্রাক আসবে, আবার যাত্রী নিয়ে বাসও যাবে। সেক্ষেত্রে যানজট হওয়ার সম্ভাবনা আরো বেশি। ফলে স্বাভাবিক রুটিন অনুযায়ী গাড়ি চলবে। বিশেষ কোনো ট্রিপ চালানোর এখনো চিন্তা-ভাবনা করছি না আমরা। পরিস্থিতি ও চাহিদা বিবেচনা করে আমরা দেখব বাড়তি ট্রিপ চালানো যায় কি-না।

জামান / জামান

কড়াকড়ি আরোপে পদ্মা সেতুতে কমেছে যান চলাচল

ইভিএম যাচাইয়ে আওয়ামী লীগের সঙ্গে ইসির বৈঠক আজ

১ জুলাই থেকে ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে টোল আদায়

২০৫৭ সাল নাগাদ পদ্মা সেতুর নির্মাণ ব্যয় উঠে আসবে : ওবায়দুল কাদের

আরো ২১০১ জনের করোনা শনাক্ত, মৃত্যু ২ 

উন্নত যোগাযোগ ব্যবস্থা শিল্পায়নকে ত্বরান্বিত করে : প্রধানমন্ত্রী

পদ্মা সেতুর নাট-বল্টু শুধু হাত দিয়ে খোলা হয়নি : সিআইডি

খাদ্যের নিরাপদতা বিষয়ক কর্মশালা

বাইডেনকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ

একনেকে উঠছে মেট্রোরেলের সময়-ব্যয় বাড়ানোর প্রস্তাব

বন্যায় মৃত্যু বেড়ে ৮৪

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা

শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার আসামি গ্রেফতার