ঢাকা মঙ্গলবার, ২৮ জুন, ২০২২

হাবিপ্রবি’র মজার স্কুলে এক টাকায় এক কেজি আম!


আবু সাহেব, হাবিপ্রবি photo আবু সাহেব, হাবিপ্রবি
প্রকাশিত: ২৪-৬-২০২২ রাত ১:২১
এক টাকায় এক কেজি আম! ভাবছেন শায়েস্তা খাঁ এর শাসন আমলের কথা বলছি? কিন্তু ঠিক তা নয়। অবিশ্বাস্য হলেও সত্য যে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) অসহায় ও দরিদ্র স্কুল শিক্ষার্থীদের জন্য  ‘এইচএসটিউ মজার ইস্কুল’ কর্তৃক  আয়োজিত হয়েছে এক টাকার আমের বাজার। 
 
এইচএসটিইউ মজার ইস্কুল দিনাজপুর অঞ্চলের সুবিধাবঞ্চিত শিশুদের পড়াশোনার সুযোগ তৈরি করে দেয়। অনেক পরিবারেই আম কেনার সামর্থ্য হয় না। এজন্য এইচএসটিইউ মজার ইস্কুল ও Students E-commerce Platform (SEP) এর যৌথ সহযোগিতায় বৃহস্পতিবার (২৩ জুন) বিকাল ৫ টায় হাবিপ্রবি স্কুল ভবনে আয়োজন করে “এক টাকার আম বাজার-২০২২”, যা মূলত এক ঝুড়ি আনন্দ বিতরণ।
 
এসময় সেখানে উপস্থিত ছিলেন এইচএসটিইউ মজার ইস্কুলের উপদেষ্টা সহকারী অধ্যাপক মোঃ মিজানুর রহমান। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্টুডেন্টস ই-কমার্স প্ল্যাটফর্ম এর এডমিন ও উপদেষ্টা মোঃ মারুফ হাসান, মর্ডারেটর যারীন শাইমা শ্যামা, সদস্য মোঃ রাকিবুল ইসলাম ও
এইচএসটিইউ মজার স্কুলের প্রতিষ্ঠাকালীন সদস্য ও সাবেক সহ-সভাপতি রাশেদুন্নবী রাশেদ, বর্তমান সভাপতি মৃন্ময় কুন্ডু, সাধারণ সম্পাদক ফয়সাল রহমান রোহান¡সহ অন্যান্য নিয়মিত শিক্ষকবৃন্দ।
 
এসময় এইচএসটিইউ মজার ইস্কুলের উপদেষ্টা সহকারী অধ্যাপক মোঃ মিজানুর রহমান বলেন, “এইচএসটিইউ মজার ইস্কুল এর কার্যক্রম গুলো অসাধারণ। সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করার জন্য মজার ইস্কুলের সবাইকে আন্তরিক ধন্যবাদ। আজকের এই অনুষ্ঠানের মাধ্যমে সুবিধাবঞ্চিত শিশুদের মুখে হাসি ফুটিয়ে তোলা সম্ভব হচ্ছে।এভাবেই ভাগাভাগি হোক এক ঝুড়ি আনন্দ”।
 
ব্যতীক্রমধর্মী এই আয়োজনের বিষয়ে 'এইচএসটিইউ মজার ইস্কুল' এর বর্তমান সভাপতি মৃন্ময় কুন্ডু বলেন, "নিরক্ষর মুক্ত দেশ গড়া মজার ছলে শেখাবো মোরা" এই মূলমন্ত্রকে সামনে রেখেই 'এইচএসটিইউ মজার ইস্কুল' সবসময় কাজ করে চলে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে।এছাড়াও বিভিন্ন উৎসব  আয়োজন এর মাধ্যমে  বাচ্চাদের সাথে আমরা আনন্দ ভাগাভাগি করে নেই। তারই ধারাবাহিকতায় আমরা আজ 'এক টাকার আম বাজার-২০২২' এর আয়োজন করেছি যেখানে বাচ্চারা এক টাকা দিয়ে এক কেজি আম কিনতে পেরেছে।তিনি  স্টুডেন্টস ই-কমার্স প্ল্যাটফর্ম কে সার্বিকভাবে সহায়তা করার জন্য বিশেষভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এমএসএম / এমএসএম

হলের কাঁঠাল খাওয়ায় নোবিপ্রবির ২ ছাত্রীকে শোকজ

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে কুবিতে আনন্দ র‌্যালি

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে নোবিপ্রবি নীল দলের আনন্দ র‍্যালি

বন্যার্তদের পাশে জবির লোকপ্রশাসন বিভাগ

কুবিতে মানসিক স্বাস্থ্য বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ইবিতে হল বন্ধের তারিখ পরিবর্তন

ঢাবির ‘খ’ ইউনিটের ফল প্রকাশ, ৯০ শতাংশই ফেল

৩ জুলাই থেকে ঈদের ছুটিতে যাচ্ছে কুবি

অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটিতে সেমিনার অনুষ্ঠিত

কুবিতে বহিরাগতের কামড়ে আহত ১

ইবিতে 'ওবিই কারিকুলাম প্রিপারেশন ফর আর্টস ফ্যাকাল্টি' বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

জবি শিক্ষকের নামে অপপ্রচারের অভিযোগ

২৮ জুন থেকে ১৬ জুলাই পর্যন্ত প্রাথমিক বিদ্যালয় বন্ধ