ঢাকা শনিবার, ২৫ জুন, ২০২২

কমলগঞ্জে ৪শ' বস্তা টিএসপি সার জব্দ করেছে কৃষি বিভাগ


সাদিকুর রহমান সামু, কমলগঞ্জ photo সাদিকুর রহমান সামু, কমলগঞ্জ
প্রকাশিত: ২৩-৬-২০২২ রাত ১০:১৯
কমলগঞ্জে ৪শ' বস্তা টিএসপি সার জব্দ করেছে কৃষি বিভাগ। গত সোমবার বিকালে ওই সারের চালান আটক করা হলেও বিষয়টি জানাজানি হয় বৃহস্পতিবার সকালে। কমলগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা জনি খাঁন জানান, সারের কোনো কাগজপত্র না থাকায় সার গুলো জব্দ করে পুলিশের হেফাজতে রাখা হয়েছে। তবে পুলিশ বলছে, সারগুলো স্থানীয় এক ইউপি সদস্যের জিম্মায় রাখা হয়েছে। ৪শ' বস্তা সার জব্দের পর চার দিন গত হলেও জব্দকৃত ওই সার প্রশাসনের হেফাজতে না নেওয়ায় জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। জানা গেছে, গত সোমবার সকালে একটিব কাভার্ড ভ্যান থেকে ৪শ' বস্তা সিএসপি সার নামানো হয় শমসেরনগর-মুন্সীবাজার রোডের সামছুর দোকানের সামনের একটি গোডাউনের সামনে। এই সারের চালানের গন্তব্য ছিলো কমলগঞ্জের ভানুগাছ বাজারের মাধবপুর রোডের মেসার্স এ বি এগ্রিক্যালচার নামিয় ব্যবসা প্রতিষ্ঠানে। কিন্তু সার গুলো মেসার্স এ বি এগ্রিক্যালচার নামিয় ব্যবসা প্রতিষ্ঠানে না নিয়ে সেখানে আনলোড করা হয়। খবর পেয়ে সোমবার বিকালে ঘটনাস্থলে গিয়ে ৪শ' বস্তা সার জব্দ করে কমলগঞ্জ উপজেলা কৃষি বিভাগ। মেসার্স এ বি এগ্রিক্যালচারের মালিক ইকবাল হোসেন বলেন, ৪শ' বস্তা সার তার। তিনি বাহিরে থাকায় সারের কোনো কাগজ পত্র দেখাতে পারেননি। তাই সারগুলো জব্দ করা হয়েছে। সারগুলো তার ব্যবসা প্রতিষ্ঠানে না এনে সেখানে নামানোর বিষয়ে তিনি কেনো মন্তব্য করেননি। সারগুলো ভেজাল না কি অবৈধ? সে বিষয়েও স্পষ্ট কোনো বক্তব্যও মিলেনি। তবে একটি সূত্র জানায়, এই সারের চালানের গন্তব্য ছিলো সরকারী মালিকানা একটি চা বাগানে। কিন্তু ওই সারের বস্তায় সারের কোয়ালিটি ভালো হলেও বস্তার ভেতরের সার ভেজাল থাকায় সার ফেরত দেয় বাগান কর্তৃপক্ষ। আলাপকালে শমসেরনগর ইউনিয়নের ইউপি সদস্য সানোয়ার হোসেন বলেন, শমসেরনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ সার গুলো তার জিম্মায় রেখে যাওয়ার পর থেকে লোক পাহারায় সারগুলো রেখেছেন।
কমলগঞ্জ থানার ওসি ইয়ারদৌস হাসান বলেন,আটক সার অবৈধ বা ভেজাল কিনা এখনও বোঝা যাচ্ছে না। আমারা সারগুলো স্থানীয় এক ইউপি সদস্যের জিম্মায় রেখেছি।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন বলেন, সার জব্দের বিষয়টি কৃষি কর্মকর্তা আমাকে জানিয়েছেন। কাগজপত্র দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

এমএসএম / এমএসএম

গলাচিপায় জেলেদের মাঝে বকনা বাছুর ও জাল বিরতণ

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে কাশিয়ানীতে বর্ণাঢ্য র‍্যালি

বকশীগঞ্জে পদ্মা সেতু উৎসব পালিত

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে উলিপুরে আনন্দ শোভাযাত্রা

কুষ্টিয়ায় পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও সমাবেশ

বাঘায় পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে ইসলামী একাডেমীর আনন্দ র‍্যালি

পাঁচবিবিতে দোকান প্রতিষ্ঠান কর্মচারী ইউনিয়নের সাধারণ সভা অনুষ্ঠিত

দুর্গাপুরে বন্যাদুর্গতদের মাঝে পৌর মেয়র আলালের চাল বিতরণ

ভূঞাপুরে মদ খেয়ে স্কুলের সামনে দুই বন্ধুর মাতলামি

পদ্মা সেতু উদ্বোধন উদযাপন উপলক্ষে ঝিনাইদহে জেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য আনান্দ র‌্যালি

লালমনিরহাটে ফেনসিডিলসহ রংপুরের স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার

প্রতিবন্ধীকে বিবস্ত্র করে মারপিট ও হত্যাচেষ্টা, ভিডিও ভাইরাল

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ময়মনসিংহ জেলা প্রশাসনের আনন্দ র‌্যালি ও আলোচনা