রায়গঞ্জে নিম্নমানের ইট ক্রয় করে বাড়িতে খোয়া তৈরি করে চলছে প্রকল্পের কাজ

news paper

সাইদুল ইসলাম আবির, রায়গঞ্জ

প্রকাশিত: ২৩-৬-২০২২ বিকাল ৫:৬

17Views

সিরাজগঞ্জের রায়গঞ্জে নিম্নমানের ইট ক্রয় করে নিজের বাড়িতেই খোয়া তৈরি করে প্রকল্পের কাজ করছেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিস্কৃতী দাসের স্বামী শ্রী গৌতম। বৃহস্পতিবার (২৩ জুন) সরেজমিন ভাইস চেয়ারম্যানের উপজেলার ঘুড়াক ইউনিয়নের গ্রামের  বাড়িতে গেলে দেখা যায়, নিম্নমানের ইট ক্রয় করে লোকচক্ষুর আড়ালে খোয়া তৈরি করে বিভিন্ন প্রকল্পের কাজে ব্যবহার করছেন। 

এ বিষয়ে এলাকার সাধারণ মানুষ বলেন, দীর্ঘদিন ধরে মহিলা ভাইস চেয়ারম্যানের বাড়িতে তার স্বামী গৌতম নিম্নমানের ইট ক্রয় করে খোয়া তৈরি করে বিভিন্ন রাস্তার কাজে ব্যবহার করে আসছেন। বাড়িতে ইট থেকে খোয়া তৈরির ধুলায় এলাকাবাসী অতিষ্ঠ হয়ে পড়েছেন। 

সরেজমিন কথা হয় নিম্নমানের ইটের তৈরি খোয়া রাস্তায় নেয়ার ড্রাম ট্রাকের হেলপারের সাথে। তিনি জানান, এই খোয়া পরিবহনযোগে উপজেলা পাঙ্গাসি ইউনিয়নের নওদা শালুয়া গ্রামে নিয়ে যাচ্ছি। এই খোয়া রাস্তার কাজে ব্যবহার করা হচ্ছে বলে তিনি জানান।

এদিকে, রায়গঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী গৌতম তার সকল প্রকল্পে অনিয়ম আর দুর্নীতি করে ব্যাপক অর্থ হাতিয়ে নিচ্ছেন বলে অভিযোগ এলাকাবাসীর। 

ইটগুলোর মানের বিষয়ে খোয়া তৈরি মেশিনের মালিকের সাথে কথা বললে তিনি বলেন, ইটগুলো নিম্নমানের।

এ বিষয়ে মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী শ্রী গৌতমের কাছে জানতে চাইলে তিনি এ প্রতিবেদকে বলেন, প্রকল্পের কাজে নিম্নমানের খোয়া কোথা থেকে নিয়ে আসা হচ্ছে তা উপজেলা ইঞ্জিনিয়ারকে জিজ্ঞাসা করুন। তিনি আপনার প্রশ্নের জবাব দেবেন।

বিষয়গুলো নিয়ে রায়গঞ্জ উপজেলা প্রকৌশলী আতিকুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি এ প্রতিবেদক সাইদুল ইসলাম আবিরকে বলেন, খোয়া কোথা থেকে আনা হচ্ছে এ বিষয়ে আমি অবগত নই। তবে নিম্নমানের খোয়ার বিষয়ে জানি না। তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।


আরও পড়ুন