ঢাকা মঙ্গলবার, ২৮ জুন, ২০২২

বোয়ালমারীতে সন্ত্রাসী কার্যকলাপের প্রতিবাদ ও শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনার দাবিতে মানববন্ধন


জাকির হোসেন, বোয়ালমারী photo জাকির হোসেন, বোয়ালমারী
প্রকাশিত: ২৩-৬-২০২২ দুপুর ৩:৪৪

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার ঘোষপুর ইউনিয়নের গোহাইলবাড়ী গ্রামের জোড়া খুনের ঘটনার রেশ এখনো কাটেনি। আসামিপক্ষ আত্মগোপনে থাকার সুযোগে এখনো তাদের ঘর-বাড়িতে হামলা, ভাংচুর, লুটপাটের ঘটনা অব্যাহত রয়েছে। মামলায় বা ঘটনার সঙ্গে যুক্ত নয় এমন অনেক নিরীহ মানুষও হামলা-লুটপাটের শিকার হচ্ছেন বলে অভিযোগ উঠেছে। এ প্রেক্ষাপটে বৃহস্পতিবার (২৩ জুন) দুপুরে স্থানীয় সাতৈর বাজারে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন বিপুলসংখ্যক এলাকাবাসী।

ঘোষপুর ইউনিয়নের   সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মোঃ ফারুক হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে অন্যান্যের মধ্যে ঘোষপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রাজু আহমেদ রাজা, মো. সিদ্দিকুর রহমান, এজাজুল করিম মিন্টু, মো. ওয়াজেদ আলী, মোস্তাফিজুর রহমানসহ ক্ষতিগ্রস্ত অনেকে বক্তব্য রাখেন।

মানববন্ধনে সাবেক চেয়ারম্যান ফারুক হোসেন বলেন, ঘটনার দিন অর্থাৎ গত ৩ মে ঈদের দিন আমি আমার এলাকা মাকরাইলে ঈদের নামাজ পড়ছিলাম। পরক্ষণেই শুনতে পাই ঈদের নামাজ পড়া নিয়ে গোহাইলবাড়ীতে দুপক্ষের মারামারিতে দুজন খুন হয়েছেন। এ হত্যাকাণ্ডে মুষ্টিমেয় কিছু ব্যক্তি অংশ নিলেও পরবর্তীতে আমাকে কোপের ও প্রধান আসামি করে ৮১ জনের নামে মামলা দেয়া হয়েছে। ভাংচুর, লুটপাট, অগ্নিসংযোগ করা হয়েছে গোহাইলবাড়ীসহ আশপাশের চার গ্রামের দেড় শতাধিক বসতবাড়িতে, যা এখনো অব্যাহত রেয়েছে।

হত্যাকাণ্ড ও পরবর্তী ভাংচুর-লুটপাটে জড়িত প্রকৃত দোষীদের শনাক্ত করে আইনের আওতায় আনার ও নিরাপরাধ ব্যক্তিদের মামলা থেকে অব্যাহতি দেয়ার দাবীবিজানিয়ে ফারুক হোসেন আরো বলেন, যারা হত্যার শিকার হয়েছেন তাদের আপনজনদের এড়িয়ে মামলার বাদী হয়েছেন মোস্তফা জামান সিদ্দিকী নামে এক রাজনৈতিক নেতা। তিনি এই ঘটনাকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করছেন। হত্যায় জড়িত নন, তবে বাদীর রাজনৈতিক ও সামাজিক প্রতিপক্ষ এমন অনেক মানুষকে মামলার আসামি এবং তাদেরসহ মামলার বাইরের আরো অসংখ্য মানুষের ঘরবাড়ি লুট করা হয়েছে। আসামি বানানোর ভয় দেখিয়ে করা হয়েছে অর্থ বাণিজ্য। হামলা, লুটপাট এখনো চলছে। ঘটনার পর যেসব নিরাপদ ব্যক্তি প্রাণভয়ে এলাকা ছেড়েছিলেন তাদের ঘর-বাড়ি লুট করা হলেও এখন আবার নতুন করে বাদীপক্ষকে ম্যানেজ না করে এলাকায় ঢুকতে পারছেন না। বাদীর কথা না মানলেই চলছে হামলা, মারধর। আইনকে তার নিজস্ব গতিতে চলতে দিয়ে এমন অরাজক পরিস্থিতি নিয়ন্ত্রণসাপেক্ষে এলাকায় শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনতে প্রশাসনের প্রতি জোর দাবি জানান ফারুক হোসেন।

এমএসএম / জামান

সীতাকুণ্ডে শিল্প প্রতিষ্ঠান কেন্দ্রিক সৃষ্ট যানজটের প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

গৃহবধূকে ধর্ষণের চেষ্টা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

জুড়ীতে বন্যায় ভেসে গেছে মাছের ঘের, কোটি টাকার ক্ষয়ক্ষতি

রাণীশংকৈলে​​​​​​​ মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত

মনোহরগঞ্জের বিপুলাসার ইউনিয়ন যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

৪ দফা দাবিতে রংপুরে বিড়ি শ্রমিকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

জীবননগরে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

সাটুরিয়ায় হেরোইনসহ ৭ কারবারি গ্রেফতার

তানোরে সড়ক দুর্ঘটনায় আম ব্যবসায়ীর মৃত্যু

তানোরে ঘন ঘন লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ

পদ্মা সেতু দিয়ে ৬ ঘণ্টায় পাইকগাছা থেকে ঢাকা

পদ্মা সেতু উদ্বোধনে কাশিয়ানীতে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

পদ্মা সেতুর অ্যাপ্রোচ সড়কে পণ্যবাহী ট্রাক উল্টে আহত ৪