ত্রিশাল পৌরসভার ২০২২-২৩ অর্থবছরের বাজেটে চমক দেখালেন মেয়র আনিছ

news paper

মেহেদী হাসান রিয়েল, ত্রিশাল

প্রকাশিত: ২৩-৬-২০২২ দুপুর ২:৫৭

48Views

ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার মেয়র এবিএম আনিছুজ্জামান গত ২০২১-২২ অর্থবছেরর বাজেটের তুলনায় প্রায় চারগুণ বেশি ২০২২-২৩ অর্থবছেরর বাজেট সাড়ে ৪৩ কোটি টাকা ঘোষণা করে ত্রিশাল পৌরবাসীকে চমক দেখালেন। গতকাল বুধবার (২২ জুন) ত্রিশাল পৌরসভার সম্মেলন কক্ষে বেলা ১১টায় বাজেট ও গণশুনানি অনুষ্ঠানে প্রস্তাবিত বাজেট পাঠ করেন প্যানেল মেয়র রাশেদুল হাসান বিপ্লব।

বাজেটের ওপর বক্তব্য রাখেন- নির্বাহী প্রকৌশলী হুমায়ুন কবীর, পৌর নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মনিরুজ্জামান, কাউন্সিলর- মেহেদী হাসান নাসীম, মানিক সাইফুল, ওসমান গনি, খালিদ মাহমুদ সুমন, আনিছুজ্জামান বাবুল, হিসাবরক্ষণ কর্মকর্তা কফিল উদ্দীন। 

ত্রিশাল পৌরসভার ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ৪৩ কোটি ৩৭ লাখ ৭১ হাজার ২০ টাকা ঘোষণা করা হয়েছে। বাজেটে রাজস্ব খাতে ৬ কোটি ৫০ লাখ ৭১ হাজার ২০ টাকা এবং উন্নয়ন খাতে ৩৬ কোটি ৮৭ লাখ টাকা আয় দেখানো হয়েছে। গত ২০২১-২২ অর্থবছেরে ১১ কোটি ৪১ লাখ ২২ হাজার ৩৫৬ টাকার বাজেট ঘোষণা করা হয়েছিল। 

গত অর্থবছেরর তুলনায় চারগুণ বেশি বাজেট ঘোষণা করায় মেয়রকে অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন- ক্রীড়া সংগঠক মশিউর রহমান দীপক, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোখলেছুর রহমান সবুজ, ত্রিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এইচএম জোবায়ের হোসাইন।

প্রস্তাবিত বাজেটে শিক্ষাপ্রতিষ্ঠানে অনুদান, হতদরিদ্র লোকের চিকিৎসার সাহায্য, ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান, খেলাধুলা ও সংস্কৃৃতি, জলাবদ্ধতা দূরীকরণ, বৃক্ষরোপণ, জলাতংক রোগের চিকিৎসা, মশক নিধনসহ জনকল্যাণমূলক খাতে গত অর্থবছরের তুলনায় ৪-৫ গুণ অর্থ বরাদ্দের প্রস্তাব করা হয়েছে। এছাড়া কবরস্থানের জন্য জমি ক্রয়, একটি পাঠাগার স্থাপন, যাত্রীছাউনি ও ট্রাফিক ব্যবস্থা নিয়ে প্রস্তাব করা হয়েছে।


আরও পড়ুন