দুর্গাপুরে সেনাবাহিনীর ত্রাণসামগ্রী বিতরণ ও বিশুদ্ধকরণ পানি সাপ্লাই কার্যক্রমের উদ্বোধন

news paper

আল নোমান শান্ত, দুর্গাপুর

প্রকাশিত: ২২-৬-২০২২ বিকাল ৫:২৩

19Views

নেত্রকোনার দুর্গাপুরে বাংলাদেশ সেনাবাহিনীর ১৯ পদাতিক ডিভিশন ঘাটাইল এরিয়ার ব্যবস্থাপনায় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ফ্রিরী মেডিকেল ক্যাম্প, ত্রাণ বিতরণ ও বিশুদ্ধকরণ পানি সাপ্লাই কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বুধবার (২২ জুন) সকালে ঝানজাইল উচ্চ বিদ্যালয় মাঠে ফ্রি মেডিকেল ক্যাম্প ও ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। পাশাপাশি বিশুদ্ধকরণ পানি সাপ্লাইয়ের ব্যবস্থা করা হয়। এতে মানুষ সেখান থেকে বিশুদ্ধ পানি নিতে পারবে।

এ সময় উপস্থিত ছিলেন- ঘাটাইল এরিয়া কমান্ডার মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী, ১৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার ঘাটাইল এরিয়া এবং টাস্কফোর্স গ্রুপ কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহবুবুর রহমান, ৭৭ পদাতিক মেজর মো. রিফাত আহমদ ভূঁইয়া, এডিএমএস মেডিকেল ব্র্যান্স কর্নেল শহিদ, সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. শামীম, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসান, ইউপি চেয়ারম্যান শিব্বির আহাম্মদ তালুকদার বাচ্চু প্রমুখ। 

মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী বলেন, দেশের প্রায় সকল জেলা বন্যায় কম-বেশি ক্ষতিগ্রস্ত হলেও কিছু কিছু এলাকা নিদারুণভাবে আক্রান্ত হয়েছে। বিশেষ করে নেত্রকোনা জেলার খালিয়াজুরী, বারহাট্টা, মোহনগঞ্জ, কলমাকান্দা এবং দুর্গাপুর উপজেলার প্রায় ১,৫৫,৬৭০ জন মানুষ বন্যায় দুর্দশাগ্রস্ত এবং সেখানকার প্রায় ৩৬২০টি পরিবার সাময়িকভাবে গৃহহীন হয়ে পড়েছে।

তিনি আরো বলেন, জিওসি ১৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার ঘাটাইল এরিয়ার নির্দেশক্রমে ৭৭ পদাতিক ব্রিগেডের সার্বিক ব্যবস্থাপনায় গঠিত টাস্কফোর্স গ্রুপ গত ১৮ জুন বন্যাকবলিত নেত্রকোনা জেলার খালিয়াজুরী, বারহাট্টা, মোহনগঞ্জ, কলমাকান্দা এবং দুর্গাপুর উপজেলার বন্যাদুর্গত জনগণের সেবায় সেনা মোতায়েন করা হয়েছে। তারা প্রতিনিয়ত বন্যাদুর্গত এলাকায় গমন ও দুর্গতদের মাঝে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে। এছাড়াও বন্যাদুর্গত এলাকার দায়িত্বপ্রাপ্ত জেলা প্রশাসনের সাথে মিলে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, আমরা বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ, বিশুদ্ধ পানির ব্যবস্থা, উদ্ধার কার্যক্রম এবং চিকিৎসা সহায়তা প্রদান করে আসছি। সবাই বাংলাদেশ সেনাবাহিনীকে সহযোগিতা করবেন, যেন আমরা আমাদের মহান দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারি এবং বন্যাদুর্গত মানুষকে সকল প্রকার সাহায্য-সহযোগিতা প্রদানে সফল হতে পারি।


আরও পড়ুন