ইবিতে আইআইইআর ভবনের উদ্বোধন

news paper

ইবি প্রতিনিধি

প্রকাশিত: ২১-৬-২০২২ দুপুর ৪:১০

5Views

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ইনস্টিটিউট অব ইসলামিক এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইইআর) ভবনের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (২১ জুন) বেলা সাড়ে ১১টার দিকে নাম ফলক উন্মোচনের মধ্যদিয়ে ভবনের উদ্বোধন করেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। পরে সেখানে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে আইআইইআরের পরিচালক প্রফেসর ড. মো. মেহের আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম।  বিশেষ অতিথি হিসেবে প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া এবং সম্মানিত অতিথি হিসেবে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান উপস্থিত ছিলেন।

এ সময় প্রক্টর প্রফেসর ড. মো. জাহাঙ্গীর হোসেন, বঙ্গবন্ধু হল প্রভোস্ট প্রফেসর ড. মাহবুবুল আরফিনসহ অন্যান্য শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বাংলা বিভাগের অধ্যাপক ড. মোঃ রবিউল হোসেন।

অনুষ্ঠানে প্রো-ভিসি প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান বলেন, গবেষণার পরিবেশ তৈরি করতে হবে। এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের পরিচিতি বাড়বে।

ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, মানুষের সর্বপ্রথম আকাঙ্ক্ষা শিক্ষা অর্জন করা আর দ্বিতীয় আকাঙ্ক্ষা একটি বাড়ি। আইআইইআরের পেছনে যারা মেধা, শ্রম ও পরিচালনার সঙ্গে যুক্ত তাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।


আরও পড়ুন