তিতাসে মুরগি নিয়ে ঝগড়ার জেরে প্রতিবেশীর ইটের আঘাতে কিশোরীর মৃত্যু

news paper

তিতাস প্রতিনিধি

প্রকাশিত: ২০-৬-২০২২ বিকাল ৫:৫৪

5Views

কুমিল্লার তিতাসে মুরগীর মালিকানা নিয়ে ঝগড়ার এক পর্যায়ে প্রতিবেশীর ইটের আঘাতে আয়েশা আক্তার (১৪) নামে এক কিশোরীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

রবিবার (১৯ জুন) সন্ধ্যায় উপজেলার মজিদপুর ইউনিয়নের মোহনপুর গ্রামের দক্ষিণ পাড়ায় এ ঘটনা ঘটে। নিহত আয়েশা আক্তার মোহনপুর গ্রামের মৃত আবুল কাশেমের মেয়ে এবং মোহনপুর দাখিল মাদ্রাসার ৮ম শ্রেণির ছাত্রী।

স্থানীয় সূত্রে জানা গেছে, মুরগী আটকে রাখাকে কেন্দ্র করে নিহত আয়েশা ও তার মা পারভিনের সাথে প্রতিবেশী আঃ আজিজ ও তার স্ত্রী আসমা আক্তারের বাকবিতন্ডা হয়। বাকবিতন্ডার এক পর্যায়ে আজিজ ক্ষিপ্ত হয়ে আয়েশাকে লক্ষ্য করে ইট ছুড়লে আয়েশা গুরুতর আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। পরে স্থানীয়রা আয়েশাকে উদ্ধার করে প্রথমে তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করলে পথে তার মৃত্যু হয়।

নিহত আয়েশার মা পারভিন বলেন, আমাদের একটি মুরগী খোঁজে পাচ্ছিলাম না। অনেক খোজাখুজির পরে আজিজের ঘরে গিয়ে দেখি মুরগীটি আটকে রেখেছে। তখন আজিজের স্ত্রী আসমাকে বলি আমাদের মুরগী আটকে রেখেছে কেন, সে জানায় এটা তাদের মুরগী। তখন বললাম মুরগীর বাঁধটি ছেড়ে দেন যদি আপনাদের হয় তাহলে আপনাদের ঘরেই থাকবে, আর যদি আমাদের হয় তাহলে আমাদের ঘরে চলে আসবে। মুরগী ছেড়ে দেওয়ার পর আমাদের ঘরে চলে আসে মুরগীটি। তখন আজিজ ও তার স্ত্রী আমার ঘর থেকে মুরগীটি ধরে আনতে গেলে বাকবিতন্ডা শুরু হয়। একপর্যায়ে আজিজ আমার মেয়ে আয়েশাকে লক্ষ্য করে ইট ছুড়ে মারলে আমার মেয়ের মাথায় আঘাত লেগে মাটিতে লুটিয়ে পড়ে যায়। তাৎক্ষনিক আমার মেয়েকে এলাকার লোকজন তিতাস হাসপাতাল নিয়ে গেলে ডাক্তার ঢাকা পাঠায়, ঢাকা নেওয়ার পথে আমার মেয়ের মৃত্যু হয়। আমি গরীব মানুষ, আমার মেয়ের বিচার চাই।

এবিষয়ে বক্তব্য নেওয়ার জন্য অভিযুক্ত আজিজের বাড়িতে গিয়ে কাউকে পাওয়া যায়নি।

তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুধীন চন্দ্র দাস ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি এবং ময়নাতদন্তের জন্য লাশ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরও পড়ুন