জার্মান বিএনপিতে চলছে বিভাজন

news paper

সকালের সময় ডেস্ক

প্রকাশিত: ৬-৬-২০২২ রাত ১১:২৩

20Views

নিশি চোরের মতো জার্মানিতে বিএনপির দলীয় কমিটি গঠন করে তোপের মুখে জার্মান বিএনপির নেতা আকুল মিয়া। তার বিরুদ্ধে অভিযোগ তৃণমূল থেকে ওঠে আসা, রাজপথের পরীক্ষীত নেতা-কর্মীদের সঙ্গে কোনো প্রকার আলোচনা ও কর্মি সমাবেশ না করে বার্য়ান ও হেসেন প্রদেশে বিএনপির নতুন কমিটি  দিয়েছেন তিনি। আকুল মিয়ার এই পকেট কমিটিকে প্রত্যাখ্যান করেছেন জার্মান প্রবাসী বিভিন্ন প্রদেশের বিএনপি নেতারা। এই নিয়ে আকুলপন্থী ও জার্মান বিএনপির মধ্যে সৃষ্টি হয়েছে বড় ধরনের বিভাজন।
 
গত ৪ জুন ফ্রংকফুটের সালবাউ হলে বিএনপি হেসেন প্রদেশ (জার্মানী) শাখার উদ্যোগে বিভিন্ন প্রদেশ থেকে আগত নেতা-কর্মীদের সমন্বয়ে মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান (বীরউত্তম)-এর ৪১তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া, মিলাদ-মাহফিল এবং সাংগঠনিক বিষয় নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে দোয়া পরিচালনা করেন কবির আহমেদ। 
 
সভায় আকুল মিয়ার গঠিত কমিটিকে প্রত্যাখ্যান করে গত ৪ঠা জুন তৃণমূলের ত্যাগী নেতা-কর্মীদের নিয়ে গঠিত নতুন কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির নাম ঘোষণা করেন জার্মান বিএনপির অন্য নেতারা। কমিটিতে মোঃ রেজুওয়ান ইসলাম রাজু আহ্বায়ক, নুরুউদিন মিঠু মিনজু সদস্য সচিব করা হয় ।সভায় সভাপতিত্ব করেন বিএনপি হেসেন প্রদেশ শাখার সাবেগ সভাপতি নুরুউদিন মিঠু মিনজু। এ সময় উপস্থিত ছিলেন বিএনপি কেন্দ্রীয় সহ-সভাপতি আওলাদ হোসেন ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ জুলফিকর মনা ও মইনউদ্দিন মইন ।
 
এদিকে বায়ান ও হেসেন প্রদেশে আকুল মিয়ার কমিটি গঠন করার প্রতিবাদ জানিয়েছে ,বিএনপির সর্বস্তরের প্রাদেশিক ও স্থানীয় কমিটির নেতারা ।নেতারা বলেন, নিশি রাতের ভোট চোরদের মতো বিএনপি জার্মানিতে কোনো ধরনের পকেট কমিটি করতে দেবেন না তারা।

আরও পড়ুন