ঢাকা শনিবার, ২১ মে, ২০২২

বাঁশখালীতে সাবেক জামায়াত নেতাকে আ’লীগের মনোনয়নে তৃণমূলে ক্ষোভ


বাঁশখালী প্রতিনিধি photo বাঁশখালী প্রতিনিধি
প্রকাশিত: ১৪-৫-২০২২ দুপুর ৪:৪৫

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার খানখানাবাদ ইউনিয়ন পরিষদের নির্বাচনে সাবেক জামায়াত নেতা জসিম হায়দারকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেয়ায় তৃণমূল ক্ষোভ দেখা দিয়েছে। তৃণমূল নেতাকর্মীদের অভিযোগ, সাবেক উপজেলা জামায়াতের বায়তুল মাল সম্পাদক জসিম উদ্দীন হায়দার গত দুই বছর আগে ইউপি নির্বাচনকে মাথায় রেখে আওয়ামী লীগে ভিড়ে কৌশলে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ বাগিয়ে নেয়।

জায়ামাত নেতাকে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাকদের পদ দেয়ায় শুরু থেকে তৃণমূল আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতারা বিরোধিতা করে প্রতিবাদ জানিয়েছিলেন। গতকাল শুক্রবার (১৩ মে) ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডকে ভুল তথ্য দিয়ে আওয়ামী লীগের মনোনয়ন বাগিয়ে নেয় জসিম উদ্দীন হায়দার।

দীর্ঘদিনের মামলা-হামলা, জেল-জুলুম ও নির্যাতনের শিকার হওয়া জেলা যুবলীগের সদস্য কাজী জাহেদ আকবর জেবু, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম, সিনিয়র সহ সভাপতি এনামুল হক চৌধুরী, বর্তমান ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি বদরুদ্দিন চৌধুরী, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সম্পাদক জিয়াউল হকের মতো ত্যাগী নেতাদের বঞ্চিত করে সাবেক জামায়াত নেতা নব্য আওয়ামী লীগার জসিম হায়দানকে দলীয় মনোনয়ন দেয। যেখানে দলের ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করার হাইকমান্ডের নির্দেশনা রয়েছে, সেখানে খানখানাবাদে এ ধরনের অবস্থা দেখে সাবেক জামায়াত নেতাকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেয়ার খবরে ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেছেন।

তারা হলেন- আওয়ামী লীগ নেতা আব্দুল জব্বার, মোহাম্মদ শরীফ, ছাবের আহমদ, মো.কবির, মোস্তাফিজুর রহমান ও তৌহিদুল আলম। তারা নব্য আওয়ামী লীগ সাবেক জামায়াত নেতা জসিম উদ্দীন হায়দারের মনোনয়ন পরিবর্তন করে দলের ত্যাগী নির্যাতিত আওয়ামী পরিবারের কোন ব্যক্তিকে মনোনয়ন দেয়ার জন্য দলের সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং মনোনয়ন বোর্ডের প্রতি অনুরোধ জানান। খানখানাবাদ ইউনিয়নে জামায়াত নেতাকে আওয়ামী লীগের প্রার্থী মনোনয়ন দেয়াব বিষয়টি স্থানীয় আওয়ামী লীগের পক্ষ থেকে স্থানীয় এমপি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দীন আহম্মদ এমপি, সাধারণ সম্পাদক মফিজুর রহমানকে অভিহিত করা হয়েছে। 

অভিযোগের বিষয়ে জানার জন্য আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জসিম উদ্দীন হায়দারের সাথে একাধিবার যোগাযোগ চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। 

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম জানান, সাবেক জামায়াত নেতাকে দলীয় মনোনয়ন দেয়ায় স্থানীয় নেতাকর্মীরা মেনে নিচ্ছেন না। তৃণমূল নেতাকর্মীরা প্রার্থী পরিবর্তনের দাবি জানিয়ে আসছেন।

বর্তমান ইউপি চেয়ারম্যান মনোনয়ন বঞ্চিত আওয়ামী লীগ নেতা বদরুদ্দিন চৌধুরী জানান, জসিম হায়দার আওয়ামী লীগ নাকি জামায়াত, সেটা এলাকার লোকজন ভালো জানে। এলাকায় আসলে এবং স্থানীয় নেতাকর্মীদের সাথে কথা বললে বিষয়টি পরিষ্কার হবে বলে জানান তিনি।

এমএসএম / জামান

তানোরে হেরোইন ও ইয়াবাসহ স্বামী স্ত্রীসহ ৪ জন গ্রেপ্তার

তানোরে পাকা রাস্তা নষ্ট করে মাটি বাণিজ্যে

ভোলায় কালবৈশাখী ঝড়ে বালুবোঝাই বাল্কহেড ডুবি

ধামরাইয়ে মারামারি থামাতে এসে যুবকের মৃত্যু

উলিপুরে বাদামের বাম্পার ফলন তিস্তা নদীর গর্ভে

৫ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক

বন্যায় লক্ষাধিক মানুষ পানিবন্দী, পৌঁছেনি ত্রাণ

গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে প্রাণ গেল পুলিশ সদস্যের, আহত ৭

সিলেটে কমতে শুরু করেছে বন্যার পানি

কালবৈশাখীর তাণ্ডবে লণ্ডভণ্ড কুষ্টিয়া

খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

ট্রেনের টিকিট কালোবাজারিতে জিডির জের ধরে খুলনার ৪ কর্মকর্তা-কর্মচারীকে বদলি

চাটখিলে রঙ্গের কন্টিনার ভর্তি পানিতে পড়ে শিশুর মৃত্যু