ঢাকা শনিবার, ২১ মে, ২০২২

ব্যালটের মাধ্যমে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে : শামা ওবায়েদ


শাহাদাত হোসেন খান photo শাহাদাত হোসেন খান
প্রকাশিত: ১৪-৫-২০২২ দুপুর ৪:৩৫

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (ফরিদপুর বিভাগ) শামা ওবায়েদ বলেছেন, শেখ হাসিনার বর্তমান স্বৈরাচারী সরকারের অধীনে বাংলাদেশের প্রত্যেকটি মানুষ অতীষ্ট অবস্থায় আছে। তাই বর্তমান সরকারের জুলুম, নির্যাতন ও অত্যাচারের হাত থেকে দেশের জনগণকে রক্ষা করতে হবে। এজন্য বিএনপির সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। 

শনিবার (১৪ মে ) দুপুরে দেশব্যাপী বিএনপিসহ বিরোধী নেতাকর্মীদের ওপর আওয়ামী সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শরীয়তপুর জেলা বিএনপির আয়োজনে আংগারিয়া এলাকায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

তিনি আরো বলেন, বিএনপিসহ বাংলাদেশের মানুষ ইভিএম মানে না। দেশের সর্বস্তরের মানুষ এখন নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন চায়। এ লক্ষ্যে সব গণতান্ত্রিক দল ও মানুষকে ঐক্যবদ্ধ করে গণআন্দোলন গড়ে তুলতে হবে। তাই অবিলম্বে জনগণের দাবি মেনে নিয়ে ব্যালটের মাধ্যমে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। আর দেশের সকল রাজবন্দির অবিলম্বে মুক্তি দিতে হবে।     

শরীয়তপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক এমপি সরদার একেএম নাসির উদ্দীন কালুর সভাপতিত্বে এবং জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আলহাজ সাঈদ আহমেদ আসলামের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বিএনপি'র কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক (ফরিদপুর বিভাগ) সেলিমুজ্জামান সেলিম, কৃষক দলের সাবেক কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক শাহজাহান মিয়া সম্রাট।

সমাবেশে আরো বক্তব্য রাখেন- শরীয়তপুর জেলা বিএনপি'র সহ-সহভাপতি শাহ মো. আব্দুস সালাম, আলহাজ্ব সিরাজুল হক মোল্যা, এ্যাড. জাহাঙ্গীর আলম কাশেম, বিএম হারুন অর রশীদ, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব মোর্শেদ টিপু, পৌরসভার সভাপতি এ্যাড. লুৎফর রহমান ঢালী, জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম লিটন মুন্সী, সদর উপজেলার সাবেক সভাপতি আকতার হোসেন মাঝী, যুগ্ম সাধারণ সম্পাদক আজাদ মাল, ছাত্রদল নেতা পান্থ তালুকদার প্রমূখ। এসময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের বিপুল সংখ্যক নেতৃবৃন্দ।  

সমাবেশে সাবেক এমপি সরদার একেএম নাসির উদ্দীন কালু বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন নির্দলীয় সরকারের অধীনে দিতে ক্ষমতাসীনদেরকে বাধ্য করতে হবে। এজন্য সকলকে ঐক্যবদ্ধ ভাবে দলের হয়ে কাজ করতে হবে।   

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাঈদ আহমেদ আসলাম বলেন, বিএনপির হাতেই বাংলাদেশ নিরাপদ। কারণ বিএনপিই একমাত্র দল, যে দল বারবার ক্ষমতায় এসে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে। আর বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ। এছাড়া শরীয়তপুরের কৃতী সন্তান মিয়া নুরুদ্দিন অপুর একটিই অপরাধ, তিনি তারেক রহমানের একান্ত সচিব; তাই তিনি বর্তমান সরকারের নানান অত্যাচারে শিকার। আমরা অবিলম্বে তার মুক্তি চাই।     

সমাবেশে অন্য বক্তরা বলেন, গত কয়েক দিনে সারাদেশে আওয়ামী সন্ত্রাসীরা বিএনপির সিনিয়র নেতাদের থেকে শুরু করে অন্যান্য বিরোধী দলের নেতাদের ওপর আক্রমণ চালিয়ে একটা সন্ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে। তাই আমরা বর্তমান সরকারের পদত্যাগ চাই।

এমএসএম / জামান

তানোরে হেরোইন ও ইয়াবাসহ স্বামী স্ত্রীসহ ৪ জন গ্রেপ্তার

তানোরে পাকা রাস্তা নষ্ট করে মাটি বাণিজ্যে

ভোলায় কালবৈশাখী ঝড়ে বালুবোঝাই বাল্কহেড ডুবি

ধামরাইয়ে মারামারি থামাতে এসে যুবকের মৃত্যু

উলিপুরে বাদামের বাম্পার ফলন তিস্তা নদীর গর্ভে

৫ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক

বন্যায় লক্ষাধিক মানুষ পানিবন্দী, পৌঁছেনি ত্রাণ

গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে প্রাণ গেল পুলিশ সদস্যের, আহত ৭

সিলেটে কমতে শুরু করেছে বন্যার পানি

কালবৈশাখীর তাণ্ডবে লণ্ডভণ্ড কুষ্টিয়া

খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

ট্রেনের টিকিট কালোবাজারিতে জিডির জের ধরে খুলনার ৪ কর্মকর্তা-কর্মচারীকে বদলি

চাটখিলে রঙ্গের কন্টিনার ভর্তি পানিতে পড়ে শিশুর মৃত্যু