ঢাকা শনিবার, ২১ মে, ২০২২

রাজশাহীতে সালামের খুনিদের গ্রেফতারের দাবিতে যুবজোটের বিক্ষোভ ও সমাবেশ


সাগর নোমানী, রাজশাহী photo সাগর নোমানী, রাজশাহী
প্রকাশিত: ১৪-৫-২০২২ দুপুর ৩:২৬
কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা জাতীয় যুবজোটের সাধারণ সম্পাদক মাহবুব খান সোবাহানী সালাম হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করেছে জাতীয় যুবজোট রাজশাহী মহানগর শাখা। শনিবার (১৪ মে) বেলা ১১টায় গনকপাড়া দলীয় কার্যালয় হতে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সাহেব বাজার জিরো পয়েন্টে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। 
 
মাহবুব খান সোবাহানী সালাম হত্যার প্রতিবাদ এবং খুনিদের গ্রেফতার ও বিচারে দাবিতে এ কর্মসূচি পালন করা হয়।
 
জাতীয় যুবজোট কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী মহানগরের সভাপতি শরিফুল ইসলাম সুজনের  সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুমন চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য রাখেন- জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জুলফিকার মান্নান জামি, কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক ও রাজশাহী মহানগরের সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ শিবলী, সাধারণ সম্পাদক আমিরুল কবির বাবু।
 
আরো বক্তব্য রাখেন- জাসদ রাজশাহী মহানগরের সহ-সভাপতি শাহারিয়ার রহমান সন্দেশ, জাসদ রাজশাহী জেলা কমিটির সহ-সভাপতি সামসুজ্জামান সামসু, জাসদ মহানগরের যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফুল করিম কাজল, দপ্তর সম্পাদক গাজী আলমগীর কবির, জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক বাহার উদ্দিন বাহার, জাসদ নেতা মানিক সরকার, যুবজোট রাজশাহী মহানগরের আইন বিষয়ক সম্পাদক পাভেল ইসলাম মিমুল, সাজাদপুর জাসদ পৌর কমিটির সহ-সভাপতি কাজী হাসিব ফারুকি সোহেল, যুবজোট মহানগরের দপ্তর সম্পাদক নাহিদ হাসান, তাওহীদ হাসান, সজিব, ছাত্রলীগের সাধারণ সম্পাদক শিহাব উদ্দিন সোহাগ প্রমুখ।
 
এ সময় বক্তারা বলেন, মাহবুব খান সোবাহানী সালাম ছিলেন দোলতপুর উপজেলার সব ধরনের অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে প্রতিবাদী মুখ। এলাকার মাদক-সন্ত্রাস, খুন-নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর এক সাহসী যুবক। প্রতিবাদী কণ্ঠস্বর রুখে দিতেই সালামকে ঠাণ্ডা  মাথায় খুন করা হয়েছে। যেসব চিহ্নিত সন্ত্রাসী মাহবুব খান সোবাহানী সালামকে খুন করেছে এবং যারা এই হত্যাকাণ্ডের ইন্ধন জুগিয়েছে তাদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান নেতৃবৃন্দ।
 
উল্লেখ্য, গত বুধবার রাত সাড়ে ১১টার দিকে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার পিয়ারপুর ইউনিয়নের আমদহ গ্রামে মাহবুব খান সোবাহানী সালামকে কুপিয়ে জখম করা হয়। রাত ১২টা ৫০ মিনিটে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে মাহবুবের মৃত্যু হয়। নিহত মাহবুব খান সোবাহানী সালাম আমদহ গ্রামের এনামুল হকের ছেলে। তিনি উপজেলা জাসদ যুবজোটের সাধারণ সম্পাদক ছিলেন।

এমএসএম / জামান

সিলেটে কমতে শুরু করেছে বন্যার পানি

কালবৈশাখীর তাণ্ডবে লন্ডভন্ড কুষ্টিয়া

খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

ট্রেনের টিকিট কালোবাজারিতে জিডি’র জের ধরে খুলনার ৪ কর্মকর্তা-কর্মচারী বদলি

চাটখিলে রঙ্গের কন্টিনার ভর্তি পানিতে পড়ে শিশুর মৃত্যু

সাতক্ষীরা পাটকেলঘাটায় স্বর্ণ ধরে মাদক ফাঁসানোর ঘটনায় এসপি আলতাফ হোসেন চাকরিচ্যুত

পাংশায় বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় কলিমহর ইউনিয়নের বিজয়

নড়াইলে ইয়াবাসহ যুবক আটক

অচিরেই দৃশ্যমান হচ্ছে কাঙ্খিত রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়

দেশী বিদেশী হাজারো কবুতরের মেলা!

জুড়ীতে বাল্যবিবাহ বন্ধ করে দিলেন এসিল্যান্ড

বিএনপির নতুন কমিটিকে স্বাগত জানিয়ে আনোয়ারায় আনন্দ মিছিল

একটি নির্ভুল ভোটার তালিকা অবাধ ও স্বচ্ছ নির্বাচনের পূর্বশর্ত : নির্বাচন কমিশনার