ঢাকা শনিবার, ২১ মে, ২০২২

কোচ হয়ে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন আফতাব আহমেদ


স্পোর্টস ডেস্ক  photo স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৪-৫-২০২২ দুপুর ১:৫

তার বন্ধু-সতীর্থদের অনেকেই এখনো বাইশ গজে লড়ে যাচ্ছেন, অথচ অনেক আগেই মাঠের ক্রিকেটকে বিদায় বলেছেন আফতাব আহমেদ। দায়িত্ব নিয়েছেন কোচ হিসেবে। নিজের পেশার চ্যালেঞ্জটা ভালোভাবে উপভোগ করতে চান আফতাব। কোচিংয়ের আদ্যোপান্ত যা জানেন ছড়িয়ে দিতে চান তিনি, শিখতে চান নিজেও। এজন্য দেশের গণ্ডি পার করে এবার যুক্তরাষ্ট্রে পাড়ি জমাচ্ছেন।

সবকিছু ঠিকঠাক, বাকি শুধু চুক্তিপত্রে স্বাক্ষর। আফতাব চাননি তার আগেই এগুলো জানাজানি হোক। তবে উত্তেজনা চেপে রাখতে আর পারলেন না! আপাতত এক মৌসুমের দায়িত্ব নিয়ে যুক্তরাষ্ট্রের কাউন্টি ক্লাব বা ঘরোয়া ক্রিকেটের একটি দলের হেড কোচ হিসেবে যাচ্ছেন সাবেক এই ক্রিকেটার। এক মৌসুম পর চুক্তিটা হবে আরো লম্বা।

আফতাব বলেন, ‘কথাবার্তা চলছে। তবে এখনো ফাইনাল এগ্রিমেন্ট হয়নি। আশা করি কয়েকদিনের মধ্যে সেটা সম্পূর্ণ হবে। যেহেতু এখনো পাকাপাকি হয়নি, সেহেতু ক্লাবের নাম এখনি বলতে চাচ্ছি না।’

জুন থেকে সেপ্টেম্বর- এই চার মাস বাংলাদেশে ঘরোয়া সকল আসর বন্ধ থাকে বর্ষা মৌসুমের জন্য। এই সময়েই মৌসুম শুরু হয় যুক্তরাষ্ট্রে। এই সুযোগটা কাজে লাগাতে চান আফতাব। জানিয়েছেন, এক মৌসুম কাজ করার পর দুই পক্ষের আত্মতৃপ্তি হলে দীর্ঘসময়ের জন্য দায়িত্ব নেবেন তিনি। এর বাইরে ফাঁকা সময়টা বাংলাদেশেই কাটাবেন। এখন যেমন লিজেন্ডস অব রূপগঞ্জ, বাংলাদেশ টাইগার্স, চট্টগ্রাম বিভাগীয় দলের কোচ হিসেবে আছেন, এই দায়িত্বগুলোও চালিয়ে যেতে চান।

আফতাব বলেন, ‘এটা আমার জন্য বড় পাওয়া হবে। সেখানে অনেক বড় মাপের ক্রিকেটাররা খেলেন। আইপিএলেরও অনেক ক্রিকেটার আছেন। আসলে শেখার তো কোনো শেষ নেই। আমি সেখান থেকে শিখতে চাইব। নিজে যেটুকু জানি সেটা তাদের সঙ্গে ভাগাভাগি করব। এর বাইরে এখন যা করি তা চলবে। তবে সব পরিস্থিতির ওপর নির্ভরশীল।’

এমএসএম / এমএসএম

শেষ ম্যাচেও ধোনিদের হার, প্লে-অফে রাজস্থান

হজ পালনের জন্য ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ছুটি নিলেন মুশফিক

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন আবামেয়াং

নিষ্প্রাণ ড্রয়েই শেষ চট্টগ্রাম টেস্ট

১৩৭ রানের লিড নিয়ে চা-বিরতিতে শ্রীলংকা

ড্রয়ের পথে চট্টগ্রাম টেস্ট

রেঞ্জার্সকে টাইব্রেকারে হারিয়ে ইউরোপা লিগ চ্যাম্পিয়ন ফ্রাঙ্কফুর্ট

নাটকীয় ম্যাচ হেরে ঘরে ফেরা হলো না কলকাতার

তাইজুলের জোড়া আঘাতে ফিরলেন কুশল-ম্যাথিউস

হাতের চোটে ২১ দিন মাঠের বাইরে শরিফুল

রেকর্ডের দিনে বিসিবিকে ‘খোঁচা’ দিলেন মুশফিকের স্ত্রী

৪৬৫ রানে থামলো বাংলাদেশের ইনিংস

লাঞ্চ থেকে ফিরে প্রথম দুই বলে আউট লিটন-তামিম