ঢাকা শনিবার, ২১ মে, ২০২২

ফুলছড়ি সিনিয়র আলিম মাদ্রাসায় মোটা অংকের টাকার বিনিময়ে নিয়োগের পাঁয়তারা


মজিবর রহমান, ফুলছড়ি  photo মজিবর রহমান, ফুলছড়ি 
প্রকাশিত: ১৪-৫-২০২২ দুপুর ১২:৪২
গাইবান্ধার ফুলছড়ি সিনিয়র আলিম মাদ্রাসায় মোটা অংকের টাকার বিনিময়ে নিয়োগের পাঁয়তারা চালাচ্ছেন অধ্যক্ষ। এ বিষয়ে বিভিন্ন দপ্তরে অভিযোগ করেছেন কয়েকজন চাকরিপ্রার্থী। 
 
অভিযোগে জানা যায়,  ফুলছড়ি সিনিয়র আলিম মাদরাসায় উপাধ্যক্ষ, অফিস সহকারী কাম হিসাব সহকারী, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর, নিরাপত্তাকর্মী ও আয়া পদে নিয়োগের জন্য সম্প্রতি পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এরমধ্যে নিরাপত্তাকর্মী ও আয়া পদে কর্মরত থাকলেও অধ্যক্ষ সিরাজুল ইসলাম টাকার মোহে পড়ে উক্ত দুই পদেও বিজ্ঞপ্তি দিয়েছেন। উক্ত পদগুলোতে নিয়োগের জন্য শনিবার (১৪ মে) নিয়োগ পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়।
 
প্রার্থীদের অভিযোগ, অধ্যক্ষ সিরাজুল ইসলাম মোটা অংকের টাকার বিনিময়ে পূর্বেই প্রার্থী চূড়ান্ত করে রেখেছেন। আর এ কারণে লোক দেখানো নামমাত্র নিয়োগ পরীক্ষার মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার পাঁয়তারা করছেন অধ্যক্ষ সিরাজুল ইসলাম। এই পাতানো নিয়োগ পরীক্ষা বাতিলের দাবি জানিয়ে আবেদনকারী প্রার্থীরা ফুলছড়ি উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছেন।
 
তারা উল্লেখ করেন, নিয়োগ পরীক্ষার তারিখ নির্ধারণের কমপক্ষে ৭ দিন পূর্বে প্রার্থীদের প্রবেশপত্র ইস্যু করার কথা থাকলেও মাত্র দুদিন আগে গত ১১ মে প্রার্থীদের প্রবেশপত্র ইস্যু করা হয়েছে।
 
আবেদনকারী সুজন মিয়া, সুমনা বেগম ও খুশি মনি অভিযোগ করে বলেন, প্রহসনের এই নিয়োগ পরীক্ষা বাতিল করে যোগ্য ও মেধাবীদের নিয়োগ প্রদান করতে হবে।
 
ওই মাদ্রাসার কয়েকজন অভিভাবক ও রাজনৈতিক ব্যক্তি বলেন, নিয়োগ পরীক্ষায় দুর্নীতির আশ্রয় নেয়া হলে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী,  অভিভাবক ও সচেতন মহলকে নিয়ে অধ্যক্ষ সিরাজুল ইসলামের অপসারণের দাবিতে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। 
 
ফুলছড়ি সিনিয়র আলিম মাদ্রাসার অধ্যক্ষ সিরাজুল ইসলামের ব্যবহৃত মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও মোবাইলটি বন্ধ পাওয়া যায়।

এমএসএম / জামান

তানোরে হেরোইন ও ইয়াবাসহ স্বামী স্ত্রীসহ ৪ জন গ্রেপ্তার

তানোরে পাকা রাস্তা নষ্ট করে মাটি বাণিজ্যে

ভোলায় কালবৈশাখী ঝড়ে বালুবোঝাই বাল্কহেড ডুবি

ধামরাইয়ে মারামারি থামাতে এসে যুবকের মৃত্যু

উলিপুরে বাদামের বাম্পার ফলন তিস্তা নদীর গর্ভে

৫ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক

বন্যায় লক্ষাধিক মানুষ পানিবন্দী, পৌঁছেনি ত্রাণ

গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে প্রাণ গেল পুলিশ সদস্যের, আহত ৭

সিলেটে কমতে শুরু করেছে বন্যার পানি

কালবৈশাখীর তাণ্ডবে লণ্ডভণ্ড কুষ্টিয়া

খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

ট্রেনের টিকিট কালোবাজারিতে জিডির জের ধরে খুলনার ৪ কর্মকর্তা-কর্মচারীকে বদলি

চাটখিলে রঙ্গের কন্টিনার ভর্তি পানিতে পড়ে শিশুর মৃত্যু